ছবি-সংগৃহীত
খেলা

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। আজ একাদশে তিন পরিবর্তন নিয়ে নেমেছে টাইগাররা। অভিষেক হয়েছে ব্যাটার রনি তালুকদার ও পেসার মৃত্যঞ্জয় চৌধুরীর।

এছাড়া একাদশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। আগের ম্যাচে চোট পেয়ে ছিটকে গেছেন সাকিব আল হাসান। অন্যদিকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

আরও পড়ুন : দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ

এদিন বাংলাদেশের ইনিংস ওপেন করতে নামেন অধিনায়ক তামিম ইকবাল ও রনি তালুকদার। শুরুতে এই দুই ওপেনার সাবধানী ব্যাটিংয়ে খেলতে থাকেন। তবে এদিন ব্যার্থ হন অভিষিক্ত রনি তালুকদার। ওয়ানডে অভিষেকে নিজের খেলা প্রথম ১২ বলে কোনো রান নিতে পারেননি রনি।

১৩তম বলে বাউন্ডারি হাঁকিয়ে ওয়ানডেতে রানের খাতা খুলেন। তবে পরের বলেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। ফলে বিদায় নেয়ার আগে তার নামের পাশে মাত্র ৪ রান। ৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ১ উইকেট হারিয়ে ৩১ রান।

এরপর ব্যাটিংয়ে নামেন গত ম্যাচের সেঞ্চুরিয়ন নাজমুল হোসেন শান্ত। নেমেই কাউন্টার অ্যাটাকে সফলতা পান শান্ত। তার আক্রমণাত্মক ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে আর কোনো উইকেট না হারিয়ে ৬২ রান তুলে বাংলাদেশ। তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি আগের ম্যাচের জয়ের নায়ক।

আরও পড়ুন : ওয়ানডে দলে রদবদলের জায়গা নেই

১১তম ওভারের পঞ্চম বলটি অফ স্টাম্প থেকে বের হয়ে যাওয়ার সময় শান্তর ব্যাটের কানা ছুঁয়ে চলে যায় প্রথম স্লিপে। সেখানে দাঁড়িয়ে থাকা বার্লবির্নি কোনো ভুল করেননি। তাতে ৭ চারে ৩২ বলে ৩৫ রানে থামতে হয় শান্তকে। ফলে ১২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ২ উইকেট হারিয়ে ৭৮ রান।

এরপর ব্যাটিংয়ে নামেন লিটন দাস। তামিম ইকবালের সাথে গড়েন ৬০ রানের জুটি। তবে তিনিও ইনিংস বড় করতে পারলেন না। ইনিংসের ২৩.৩ বলে বিদায় নেন এই ব্যাটার। সাজঘরে ফেরার আগে করেন এক ছক্কা আর দুই চারে ৩৫ রান।

আরও পড়ুন : চ্যানেল খুলবে বিসিবি

লিটনের বিদায়ের পর ব্যাটিংয়ে নেমেছেন তাওহিদ হৃদয়। অন্যদিকে একপাশ আগলে রেখে নিজের ৫৭তম অর্ধশতক তুলে নিয়েছেন তামিম। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অপরাজিত আছেন তামিম-হৃদয়।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ডি বালবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন দোহেনি, ক্রেইগ ইয়াং, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: অবশেষে আগামীকাল থেকে স্বাভাবিক কার্যক্রমে...

ফের মেজাজ হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকে...

মুন্সীগঞ্জে কালবৈশাখী, ব্যাপক ক্ষয়ক্ষতি 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছরের মধ্যে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা