বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

চাকরি গেলে না খেয়ে মরতে হবে!

নিজস্ব প্রতিবেদক:

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার কর্মমুখী হাজার হাজার মানুষ ফিরছেন রাজধানী ঢাকায়। গণপরিবহন বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে থেকে বাধ্য হয়ে সবাই ট্রাক, রিকশা ও ভ্যানে গাদাগাদি করে ফিরছেন ঢাকার দিকে। জীবিকার তাগিদে অনেক মানুষ রওনা দিচ্ছেন পায়ে হেঁটে। গণপরিবহন না থাকায় নারী ও শিশুদের নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন এসব কর্মমুখী মানুষ।

শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে ঢাকামুখী বেশিরভাগ লোকজনই পোশাক কারখানার শ্রমিক। মূলত চাকরি রক্ষা ও পেটের দায়েই তারা রাজধানীতে ফিরে আসছেন।

জানা গেছে, রবিবার (৫ এপ্রিল) থেকে রাজধানী ঢাকাসহ আশেপাশের এলাকাগুলোতে পোশাক কারখানাগুলো খুলে যাবে। এ কারণে এসব পোশাক কারখানা শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে ঢাকার দিকে ফিরছে। পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা কাজীরহাট নৌ-রুট দিয়ে পার হয়ে ওইসব অঞ্চলের মানুষগুলো ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে।

এদিকে মানিকগঞ্জ পুলিশ-প্রশাসন কঠোরভাবে করোনাভাইরাসের বিস্তাররোধে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ অংশে গণপরিবহন বন্ধ রেখেছে। এ কারণে পণ্যবাহী ট্রাক, রিকশা, ভ্যানে করে ভেঙে ভেঙে কিছু দূর গিয়ে থামছেন, আবার রওনা হচ্ছেন। প্রতি ১০ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার জন্য ভাড়া হিসেবে তাদেরকে গুণতে হচ্ছে একশত টাকা।

করিম মিয়া নামের একজন পোশাক-শ্রমিক জানান, আগামীকাল থেকে গার্মেন্টস খোলা। এ কারণে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়ে ঢাকার দিকে যাচ্ছি। কিছু করার নেই, চাকরি চলে গেলে পরিবারকে নিয়ে না খেয়ে মরতে হবে, তাই যাচ্ছি।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

তিন নারী সঙ্গী নিয়ে লুকিয়ে ছিলেন নাসির

নিজস্ব প্রতিবেদক: ঢাকার জনপ্রিয় অ...

ব্যবসায়ীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধি, সাভার: ব্যবসায়ী...

ব্যবসায়ী নাসির-অমিসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক: ঢাকাই সিনেমার জ...

মৃত্যু ছাড়ালো ৩৮ লাখ ১৯ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করো...

হাবিপ্রবির পরীক্ষা স্থগিত

সান নিউ ডেস্ক : প্রাণঘাতী করোনাভা...

টিভিতে আজকের খেলা

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট

বৃষ্টিভেজা আষাঢ়ের প্রথম সকাল

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার (১৫ জ...

ড্রয়ে শুরু আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক: চিলির সঙ্গে ড্র করে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা