সারাদেশ

খুলনায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নিরঙ্কুশ বিজয়

নিজস্ব প্রতিনিধি, খুলনা : খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা অর্জন করেছে। ১৪টি পদের ১২টিতেই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল নির্বাচিত হয়েছেন। বাকি ২টি পদে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী এড. সাইফুল ইসলাম পেয়েছেন ৮৮২ ভোট নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী বেগম আক্তার জাহান রুকু পেয়েছেন ৩১৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী কে এম ইকবাল হোসেন পেয়েছেন ৭১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের মোল্লা মশিয়ুর রহমান নান্নু পেয়েছেন ৪৬৪ ভোট।

এছাড়াও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে সহ সভাপতি পদে কৃষ্ণ কুমার দত্ত ৬২০ ভোট ও শাকেরিন সুলতানা ৫৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে শেখ আশরাফ আলী পাপ্পু ৭৮৯ ভোট ও সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আনোয়ারা মমতাজ আন্না ৬২৪ ভোট পেয়ে নির্বাচিত হন। সদস্য পদে নির্বাচিত হন নওশীন রহমান বর্ষা ৮০৬ ভোট, রোমানা তানহা ৮৮৭ ভোট, আব্দুস শফিক মোল্লা জনি ৭০৯ ভোট, আমিরুল ইসলাম মুকুল ৬৭৮ ভোট, ইন্দ্রজিৎ শীল ৬১৮ ভোট, এফ এম সাইদুর রহমান ৫৫৩ ভোট পেয়ে।

লাইব্রেরি সম্পাদক পদে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের সেখ মো: মঈন উদ্দীন মারুফ ৫৯৩ ভোট এবং সদস্য পদে এ কে বাশার ৫২৫ ভোট পেয়ে নির্বাচিত হন। ২টি পদ বাদে বাকি সব পদেই সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ভরাডুবি হয়।

রোববার (২৯ নভেম্বর)আইনজীবী সমিতির ভোট গ্রহণ শেষে সন্ধ্যা থেকে গণনা শুরু হয়। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে ১৪ টি পদের বিপরীতে মোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১,৩৫৩ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১,২২১ জন। সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ শুরু হয় এবং শেষ হয় বিকেল ৪টায়।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন মোল্লা লিয়াকত আলী এবং সদস্যবৃন্দরা হলেন খন্দকার মুজিবুর রহমান ও এফএম আক্তারুজ্জামান।

সান নিউজ/কেএ/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

ববির শিক্ষার্থীদের উপর হামলা

জেলা প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কমপক্ষে ১০ জন শ...

বজ্রপাতে ইলেকট্রনিক্স পন্যের নিরাপওা 

লাইফস্টাইল ডেস্ক: চলমান তীব্র গরম...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

সৈয়দপুরে বিমান চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি: নীলফামারী জেলার স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা