আন্তর্জাতিক

কানাডার জনগণের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ট্রুডো

আন্তর্জাতিক ডেস্ক:

চলমান কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে কানাডিয়ানদের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী ট্রুডো। তাদের অর্থনৈতিক দৈন্য-দশায় পড়তে দেবে না কানাডা সরকার। নিজের স্বাস্থ্য, পরিবারের স্বাস্থ্য, চাকরি, বাড়ি ভাড়া নিয়ে চিন্তিত হওয়ার দরকার নেই কারো। সব সরকার দেখবে বলে ঘোষণা দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ।

কানাডার সংবাদমাধ্যম সিটিনিউজ এ তথ্য জানিয়েছে।

ট্রুডো আরো বলেন, করোনা মোকাবিলায় খুব শিগগিরই তার সরকার ‘সিগনিফিক্যান্ট ফিসক্যাল স্টিমুলাস’ নামে একটি বিশেষ প্যাকেজ চালু করতে যাচ্ছে। এই প্যাকেজটি গত সপ্তাহে ঘোষণা দেয়া ১ বিলিয়ন মার্কিন ডলারের অতিরিক্ত।

শুক্রবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, কোভিড-১৯-এর কারণে বাড়ি ভাড়া, মুদি কেনাকাটা বা শিশুদের অতিরিক্ত সেবায় অর্থ খরচ নিয়ে চিন্তিত হওয়ার কারণ নেই। আমরা কানাডিয়ানদের আর্থিকভাবে সহযোগিতা করব। আপনারা নিজের স্বাস্থ্য, পরিবারের স্বাস্থ্য, চাকরি, সঞ্চয়, বাড়ি ভাড়া, ছেলেমেয়েদের স্কুলে পাঠানো নিয়ে চিন্তিত আছেন। আমি জানি, করোনার কারণে বৈশ্বিক অর্থনীতির কারণে আপনারা অনিশ্চয়তায় আছেন। আপনাদের নিরাপদ রাখতে যেসব পদক্ষেপ নেয়া হচ্ছে তাতে দেশের অর্থনীতির ওপর প্রভাব পড়বে। তবে এটা সত্য যে, আমরা অর্থনৈতিকভাবে এখন যে অবস্থানে আছি তা আপনাদের অর্থনৈতিক নিরাপত্তা দিতে যথেষ্ট।

গত বৃহস্পতিবার তার স্ত্রী সোফি ট্রুডো কোভিড-১৯-এ আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার অটোয়ায় নিজ বাসা থেকে সরকার চালাচ্ছেন ট্রুডো।

ট্রুডোর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শরীরে করোনাভাইরাসে কোনো উপসর্গ দেখা যায়নি। আগাম সতর্কতামূলক ব্যবস্থা ও চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তিনি ১৪ দিনের আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। প্রধানমন্ত্রী ট্রুডো নিজে জানিয়েছেন, তিনি অসুস্থ হলেও বাসা থেকেই কাজ করে যাবেন।

নিজ দেশের জনগণের আর্থিক সুরক্ষা দেওয়ার পাশাপাশি ভ্রমণের বিষয়েও কড়াকড়ি আরোপ করেছেন কানাডার প্রধানমন্ত্রী। কানাডা সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, পাঁচশোর অতিরিক্ত যাত্রী বহনকারী কোনো ক্রুজ জাহাজ কানাডার বিমানবন্দরে প্রবেশ করতে পারবে না। ১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

এছাড়া কোনো বিদেশি আন্তর্জাতিক বিমান কানাডার সুনির্দিষ্ট বিমানবন্দরে প্রবেশ করতে পারবে না। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত কানাডায় ৩৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আমার নামে চাঁদাবাজি করলে কঠোর ব্যবস্থা

সান নিউজ ডেস্ক : আমার নামে যে বা...

সিলেটে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

সিলেট প্রতিবেদক: সিলেটে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আছে। পানি...

ইমরান খানকে সমর্থন করলেন বিলাওয়াল

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক প্রধানম...

ইউক্রেনকে ৪ হাজার কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনকে চার হাজার কোটি ডলারের সহায়তা দি...

সৈয়দপুরে টিকটক ভিডিও করতে গিয়ে কিশোর নিহত

আমিরুল হক, নীলফামারী : নীলফামারীর...

রাজধানীর যেসব এলাকায় আজ গ্যাস থাকবে না

নিজস্ব প্রতিবেদক: গ্যাস পাইপলাইনে জরুরি মেরামত কাজের কারণে আ...

মাদকবিরোধী অভিযানে আটক ৭২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

রাজনগরে ৮ পুলিশ-আসামি হতাহত 

সান নিউজ ডেস্ক: মৌলভীবাজারের রাজন...

সিরিয়ায় ইসরায়েলের হামলা: নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় অন্...

ট্রাকের ধাক্কায় নিহত ১, আহত ২

সান নিউজ ডেস্ক: চট্টগ্রামে বাঁশখা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা