বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

শিক্ষা

ইবির হল খোলার দাবিতে শিক্ষার্থীদের লাগাতার কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি, কুষ্টিয়া : কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল খোলে দেওয়ার জন্য বিক্ষোভ করছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। তারা বলেন, হল না খোলা পর্যন্ত লাগাতার কর্মসূচি চলবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) আন্দোলনের দ্বিতীয় দিনে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা। বেলা ১১টায় ডায়না চত্বর থেকে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

তার আগে, রোববার (২১ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে আলোচনা করেন শিক্ষার্থীদের প্রতিনিধিরা। আলোচনা শেষে তারা জানান, হল খোলার আন্দোলনের অংশ হিসেবে সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। সেই মিছিল শেষে প্রতিটি হলের সামনে হল না খোলা পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

শিক্ষার্থীদের ৫ সদস্যের প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে তার বাসভবনে আলোচনা করে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ইবির উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ইবি সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবির জীবন, ইবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম প্রমুখ।

আলোচনাকালে শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবিগুলো তুলে ধরেন। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের হল, ল্যাব, শ্রেণিকক্ষগুলো যখন দেখি ফাঁকা পড়ে থাকে, অন্যদিকে শিক্ষার্থীরা যখন রাস্তায় অবস্থান করে, বিষয়গুলো আমাকে ভীষণ পীড়া দেয়। যদি অবস্থান থাকতো তাহলে আমিও শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যোগ দিতাম। আমি তাদের আন্দোলনের সঙ্গে একমত।’

উপাচার্য আরও বলেন, ‘আমরা চাইলেই হল খোলার ঘোষণা দিতে পারছি না। এ সিদ্ধান্তটা আমাদের হাতে নেই। এ সপ্তাহ শেষে শিক্ষা মন্ত্রণালয়ে আমাদের মিটিং আছে। সেখানে তোমাদের এ যৌক্তিক দাবিগুলো সরকারকে জানাবো। যাতে করে সরকার খুব তাড়াতাড়ি আবাসিক হলগুলো খুলে দেওয়ার অনুমতি দেন। তবে আশা করছি অচিরেই আমরা কোনও নির্দেশনা পাবো।’

এর আগে রোববার সকাল ১১টা থেকে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল শেষে ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

সান নিউজ/সবুজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বাঘাইছড়িতে গুলি করে ইউপি সদস্য হত্যা

নিজস্ব প্রতিনিধি, : রাঙামাটি জেলা...

পরীক্ষা চলবে,আন্দোলন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্...

মুন্সীগঞ্জে দুগ্রুপের সংঘর্ষ, আহত ১৫

নিজস্ব প্রতিনিধি, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের সিরাজদিখান জমিসং...

নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : ডিভোর্স না দিয়ে অন্যের স্ত্রীকে বিয়ে করার...

লিবিয়া থেকে জীবিত ফিরলেন ১৪৮ সঙ্গে ৭ মরদেহ

নিজস্ব প্রতিবেদক : বিশেষ এয়ারলাইন...

জিয়ার খেতাব বাতিলের প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদক : বিএনপির প্রতিষ...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

নিজস্ব প্রতিনিধি, মানকিগঞ্জ : ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জে...

চিকিৎসকের শরণাপন্ন হবে মিথুন, বৃষের দাম্পত্যে সুখ

সান নিউজ ডেস্ক : আজকের দিনটি আপনার কেমন যাবে রাশিচক্রের মাধ্...

এক যুগেও শেষ হয়নি ৫৭ সেনা কর্মকর্তা হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক : এক যুগেও চুড়ান্ত নিষ্পত্তি হয়নি পিলখানার...

মেসির জাদুতে  জয় বার্সার

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসির জোড়া গোলে ভর করে এলচেকে বড় ব্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা