খেলা

আন্তর্জাতিক অলিম্পিক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : ২৩ জুন। আন্তর্জাতিক অলিম্পিক দিবস। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও দিনটি পালন করে আসছে। এবারও করোনার জন্য সীমিত পরিসরে দিবস পালন করেছে অ্যাসোসিয়েশন।

বুধবার (২৩ জুন) সকাল ১১টায় বিওএ ভবন প্রাঙ্গনে অলিম্পিকের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবস উদযাপন শুরু হয়। বিভিন্ন ডিসিপ্লিনের স্বল্প সংখ্যক ক্রীড়াবিদ, সংগঠকরা এতে উপস্থিত ছিলেন। এরপর অলিম্পিকের নীতি, মুল্যবোধ ও নৈতিকতা বিষয় সেমিনার হয়। এই সেমিনারে আলোচনা করেন বিওএ’র কোর্স প্রশিক্ষক মাহফুজুর রহমান সিদ্দিকী।

সেমিনারে তিনি অলিম্পিকের ইতিহাস, বর্ণবাদের বিরুদ্ধে অলিম্পিক, মূল্যবোধ ও নৈতিকতা চর্চার নানা ইতিহাস তথ্য উপাত্তের মাধ্যমে তুলে ধরেন। আন্তর্জাতিক অলিম্পিকের পাশাপাশি বাংলাদেশের প্রেক্ষাপটেও অলিম্পিকের নীতি, মূল্যবোধ ও নৈতিকতার চর্চারও বিশ্লেষণ করেন।

এসময় ফেডারেশনগুলোকে অনুরোধ করে তিনি বলেন, ‘বাংলাদেশের অনেক ফেডারেশনগুলোর কোড অফ কন্ডাক্ট বা আচরণবিধি নেই। এই কোড অফ কন্ডাক্ট থাকলে অলিম্পিকের মূল্যবোধগুলো স্ব-স্ব ফেডারেশনও খেলায় আরও বেশি প্রতিফলিত হবে।’

এতে প্রধান অতিথি ছিলেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তিনি বলেন, ‘বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন একটি পরিবার। বিওএ ফেডারেশনগুলোকে নিয়ে অঙ্গাঅঙ্গিভাবে কাজ করে দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নেয়ার চেষ্টা করছে।’

দুপুরে অলিম্পিকের ইতিহাস, মূল্যবোধ ও নৈতিকতার বিষয়ে সেমিনারের পর বিকেলে চলছে এন্টিডোপিং নিয়ে আলোচনা। অনেক ক্রীড়াবিদ, কোচরা এতে অংশ নিয়েছেন। আসন্ন টোকিও অলিম্পিকসে অংশগ্রহণকারী অ্যাথলেট জহির রায়হানও উপস্থিত ছিলেন।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা