শিক্ষা

আন্তঃশাখা বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

মোঃ ইয়াছিন ইসলাম, জবি: মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কর্তৃক আয়োজিত আন্তঃশাখা বিতর্ক প্রতিযোগিতা-২০২১ এ সর্বোচ্চ নম্বর পেয়ে বিজয়ী হয়েছেন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা’।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত ৯ টায় সংগঠনটির ফেসবুক পেইজে সম্পাদকীয় পর্ষদ নিজাম উদ্দিনের সঞ্চালনায় ও সাধারণ সম্পাদক আনারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ, এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক শফিক বাপ্পী।

অনুষ্ঠানে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আনারুল ইসলাম প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, যেকোন প্রতিযোগিতা মানেই হার-জিত। প্রতিযোগিতায় কখনও দুইটা পক্ষ বিজয়ী হতে পারে না। হার-জিত মেনে নিতেই হবে আমাদের।

তিনি আরও বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম প্রতিষ্ঠাকাল থেকেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখনীর মাধ্যমে সৃজনশীল প্রতিভা বিকাশে কাজ করে আসছে। তরুণ শিক্ষার্থীরা দেশ ও সমাজের নানান অসংগতি, আন্তর্জাতিক রাজনৈতিক, অর্থনৈতিক সংকট ইত্যাদি বিষয়ে নিজস্ব মতামত ও পরামর্শ নানান যুক্তি উপস্থাপন করে পত্রিকার মাধ্যমে জনসাধারণের সামনে তুলে ধরে।

সৃজনশীল প্রতিভা বিকাশের ধারাবাহিকতায় আমরা মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজন করি। বিজয়ীদের অভিনন্দন এবং অংশগ্রহণকারী দলগুলোর জন্য শুভকামনা ও কৃতজ্ঞতা। সেই সাথে বিতর্ক আয়োজন সংশ্লিষ্ট সকল ব্যক্তি, প্রতি পর্বে সময় ও পরামর্শ দিয়ে যারা বিজ্ঞ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন সবার প্রতি বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আরও পড়ুন: সারের দাম বাড়ানোর প্রস্তাব আসেনি

বিজয়ী দলের দলনেতা মাঈন আল মুবাশ্বির বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কতৃক আয়োজিত বিশাল এই বিতর্ক প্রতিযোগিতাটি অনেক সুন্দর ছিলো। বিজয়ী হতে পেরে আমরা অত্যন্ত খুশী। প্রতিযোগিতাটির তত্বাবধানে যারা ছিলেন তাদেরকে অনেক ধন্যবাদ। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সদস্য হয়ে আমি গর্বিত।

বিজয়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইমরান হুসাইন বলেন, নিঃসন্দেহে বিজয়ী শব্দটা অনেক আনন্দদায়ক। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের মতো এত বড় একটা সংগঠনের সকল শাখার মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখাকে বিজয়ী হিসেবে দেখতে পেরে আমরা অনেক আনন্দিত। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামকে ও জবির বিজয়ী দলের সবাইকে অভিনন্দন জানাচ্ছি।

আরও পড়ুন: করোনায় কমেছে মৃত্যু ও শনাক্ত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম আন্তঃশাখা বিতর্ক প্রতিযোগিতা-২০২১ এ ৩ পর্বের প্রতিযোগিতায় অংশ করে ১০ টি শাখা। চূড়ান্ত পর্বটি অনুষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় বনাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। উক্ত অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিজয়ী এবং সেরা বক্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিরোধী দলীয় সংসদ সদস্য তানভীর আহমেদ তালুকদার।

উল্লেখ্য, সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায় এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

ইন্দোনেশিয়ায় ভারী বৃষ্টি ও বন্যায় নিহত ৫৮ 

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ায় ভ...

নির্বাচন ফেলে সামনে তাকাতে চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ...

সার কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক : চলতি অর্থবছরের জন্য কানাডা, কাতার, সৌদি আ...

গাইবান্ধায় ফেন্সিডিলসহ আটক ২

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার প...

বিরল রোগে ইবি শিক্ষার্থীর মৃত্যু

নজরুল ইসলাম, ইবি: বিরল ভাসকুলাইটি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা