সংগৃহীত
বিনোদন
জাতীয় শোক দিবস 

আজ শিল্পকলায় দিনব্যাপী আয়োজন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি নানা আয়োজনে পালন করবে। ‘শোক থেকে শক্তির অভ্যুদয় স্বপ্ন বাস্তবায়নের দৃঢ় প্রত্যয়’ শিরোনামে শোকের দিনে নানা কর্মসূচির মাধ্যমে আজ দিনটি পালন করবে শিল্পকলা একাডেমি।

আরও পড়ুন: নুসরাত ফারিয়ার চোখে অস্ত্রোপচার

এসব কর্মসূচির মধ্যে থাকবে, সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। দুপুর ১২টায় একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। সকাল ১০টায় জাতীয় চিত্রশালা প্লাজায় শতাধিক শিশুর অংশগ্রহণে অনুষ্ঠিত হবে আর্ট ক্যাম্প। চারুকলা বিভাগের ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুকে কেন্দ্র করে শিশুদের অংশগ্রহণে এ আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হবে।

বিকাল ৩টায় বঙ্গবন্ধুর আত্নার মাগফেরাত কামনা করে একাডেমির নামাজ ঘরে দোয়া অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬.৩০ মিনিটে একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বঙ্গবন্ধুর উপর রচিত গ্রন্থের পাঠ পাঠ পর্যালোচনা বিষয়ক বক্তৃতা ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। শোকাবহ আগস্ট মাসজুড়ে নানা অনুষ্ঠানমালার আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

আরও পড়ুন: পান্না কায়সার চরিত্রে মিম

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পক্ষ থেকে ‘শোক থেকে শক্তির অভ্যুদয়, স্বপ্ন বাস্তবায়নের দৃঢ় প্রত্যয়’ শিরোনামে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন সালাহউদ্দিন আহাম্মদ, সচিব, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, আলোচক হিসেবে থাকবেন ড.আতিউর রহমান, সাবেক গর্ভনর, বাংলাদেশ ব্যাংক এবং সভাপতিত্ব করবেন লিয়াকত আলী লাকী, একাডেমির মহাপরিচালক।

সমবেত নৃত্য পরিবেশন দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠানে উপস্থাপনা করবেন মৌসুমী মৌ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীবৃন্দের পরিবেশনায় রয়েছে ‘দুঃখিনী বাংলা’। একক সংগীত পরিবেশন করবেন প্রিয়াংকা বিশ্বাস, মনোরঞ্জন ঘোষাল- ও দরদী নাইয়ারে তুমি কি টুঙ্গীপাড়ায় যাও / হৃদয়ে আমার মুক্তিযুদ্ধ, মনে বাংলা মা,অন্তরে মুজিব আছে চিরঞ্জিব। আবারো সমবেত নৃত্য, পরিবেশন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিশ্রুতিশীল নৃত্যশিল্পীবৃন্দ- বঙ্গবন্ধুর প্রিয় গান,বঙ্গবন্ধুকে নিয়ে গান।

মাহিদুল ইসলাম মাহি আবৃত্তি করবেন। সরকারি সংগীত কলেজ সমবেত সংগীত পরিবেশন করবে। দুঃখিনী বাংলা জননী বাংলা, মুজিবুর আছে বাংলার ঘরে ঘরে, শোন একটি মুজিবরের থেকে, আরেকটাবার শেখ মুজিবের জনম দে না মা।

আরও পড়ুন: বিয়ে ভাঙলেই মেয়েটা চরিত্রহীন!

একক সংগীতপরিবেশন করবেন জনপ্রিয় কন্ঠশিল্পী ফাহমিদা নবী, সাব্বির জামান। সমবেত নৃত্য পরিবেশন করবে আর্টিস্ট্রি নৃত্যদল, ‘কারাবাস’ নৃত্য পরিচালনা করেছেন অরিফুল ইসলাম অর্নব । সমবেত সংগীত পরিবেশন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত শিল্পীবৃন্দ।

একক সংগীত পরিবেশন করবে নন্দিতা/রন্টি দাস, নবীন কিশোর গৌতম রাজিব, রিনা আমিন ও আশরাফ উদাস। বাংলাদেশ শিল্পকলা একাডেমি নৃত্যশিল্পীবৃন্দ সমবেত নৃত্য ‘বঙ্গমাতা’ পরিবেশন করবে। আবারো সমবেত সংগীত পরিবেশন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি শিশুসংগীত দল, ‘আরেকটাবার শেখ মুজিবের জনম দে না মা, আমি ধন্য হয়েছি আমি পূর্ণ হয়েছি’।

সবশেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি সমবেত নৃত্য পরিবেশন করবে প্রতিশ্রুতিশীল নৃত্যশিল্পীবৃন্দ, তুমি বাংলার ধ্রবতারা।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা