খেলা

৬০ ভাগ খেলোয়াড় আনফিট!

সান নিউজ ডেস্ক: নারী ফুটবলে বাংলাদেশ অর্জন করছে একের পর এক সাফল্য। কিন্তু জামাল ভূইয়ারা দেখা পাচ্ছেন না তেমন কোনো সফলতা। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ ভালো না করার কারণ হিসেবে খেলোয়াড়দের ফিটনেসকে দায়ী করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

আরও পড়ুন: ব্যারিস্টার নাজমুল হুদা মারা গেছেন

তিনি বলেন, জাতীয় দলের আন্তর্জাতিক ম্যাচগুলোতে অনেক সময় মনে হয় ৬০ ভাগ খেলোয়াড় ফিট নয় আন্তর্জাতিক পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য।

কোচ আনফিট খেলোয়াড়দের কেন ডাকেন এর জবাবে সালাউদ্দিন বলেন, কোচের দৃষ্টিকোণ থেকে ঠিক খেলোয়াড়দেরই ডাকে। ঘরোয়া পর্যায়ে যারা ভালো পারফরম্যান্স করেন তারাই জাতীয় দলে ডাক পায়। ঘরোয়া লিগের ফিটনেসের সঙ্গে আন্তর্জাতিক পর্যায়ের ফিটনেসের তারতম্য রয়েছে।

ঘরোয়া পর্যায়ে খেলোয়াড়দের ফিটনেস আন্তর্জাতিক মানের না হওয়ার পেছনে ক্লাব ব্যবস্থাকে দায়ী মনে করেন বাফুফে বস। এ প্রসঙ্গে তিনি বলেন , ‘একেক ক্লাব একেকভাবে খেলোয়াড়দের তৈরি করে। বসুন্ধরা কিংস ভালো করছে। তাদের পেছনে রয়েছে আবাহনী।’

আরও পড়ুন: শহীদ দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন তার খেলোয়াড়ি জীবনে মোহামেডানে এক বছরের বেশি সময় এবং আবাহনীতে এক যুগের বেশি খেলেছেন। জনপ্রিয় দুই ক্লাব এখন বসুন্ধরার সঙ্গে অনেকটা দূরত্বে রয়েছে। বসুন্ধরা কিংস হ্যাটট্রিক চ্যাম্পিয়ন শেষে এখন চতুর্থ শিরোপার দিকে।

দেশের ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসের একক আধিপত্যের মধ্যেও বসুন্ধরার মান নিম্নগামী বলে মনে করেন সালাউদ্দিন। তিনি বলেন, আমি সম্প্রতি কিংসের সভাপতির (ইমরুল হাসান) সঙ্গে আলোচনা করেছি। তার খেলোয়াড়দের মানও নিচের দিকে। তিনি (ইমরুল) এর সঙ্গে একমত পোষণ করেছেন এবং তার কোচকে (অস্কার) এই বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

আরও পড়ুন: দেশে তাকিয়ে থাকার মতো উন্নয়ন হয়েছে

জাতীয় দল মার্চ উইন্ডোতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে। সেই সিরিজ নিয়ে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ঐ সিরিজে আমি চাই বাংলাদেশ চ্যাম্পিয়ন হোক।

ঐ সিরিজের জন্য দলকে প্রস্তুত করার জন্য সৌদি আরবের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে তিনি বলেন, কাতারে আবাসন নিয়ে কোনো সমস্যা নেই। বিশ্বকাপের পর ব্যবস্থাপনা নিয়ে তারা ব্যস্ত রয়েছে। সৌদি আরবের সঙ্গে কথা চলছে। সৌদিতে সম্ভব হলে একটি অনুশীলন ক্যাম্প হতে পারে।

সান নিউজ/জেএইচ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা