রাজনীতি

সাড়া দিচ্ছেন না রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক: কারও ডাকে সাড়া দিচ্ছেন না জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী নেতা রওশন এরশাদ। দীর্ঘ ৮০ দিন যাবৎ তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

জাতীয় পার্টি সূত্রে জানা গেছে, সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। মাঝেমধ্যে চোখ খুললে কারও ডাকে সাড়া দিচ্ছেন না তিনি।

জানা গেছে, ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য রওশন এরশাদ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ১৪ আগস্ট সিএমএইচে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তার ফুসফুসে অস্বাভাবিক মাত্রায় কার্বন ডাই অক্সাইডের উপস্থিতি দেখতে পান। এমনকি তখন তার অক্সিজেন স্যাচুরেশনও কম ছিল। পরে ৭৮ বছর বয়সী সাবেক এই ফাস্টলেডিকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে ভর্তি করা হয়।

পরে চিকিৎসকরা জানিয়েছেন, তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়ার পর সেচুরেশন ৯৬ তে আছে। এই মুহূর্তে তার শারীরিক যে অবস্থা, তাতে বিদেশে নেওয়া সম্ভব নয়। সেই পরিস্থিতিও নেই। তবে শারীরিক অবস্থার আরেকটু উন্নতি হলে নেয়া যেতে পারে।

চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে মরহুম এরশাদের পুত্র রাহগীর আল মাহি সাদ এরশাদ এমপি বলেন, আম্মুর ফুসফুসে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ আস্তে আস্তে কমছে। আগের চেয়ে ভালো, তবে তিনি খুব ক্লান্ত। চোখ খুলছেন। বার্ধক্যের কারণে বেশি দুর্বল হয়ে পড়েছেন বিরোধীদলীয় নেতা।

অন্যদিকে, রোববার (৩১ অক্টোবর) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে রওশন এরশাদকে দেখতে যান বিদিশা ছিদ্দিক ও তার পুত্র শাহাতা জারাব এরিক এরশাদ। তিনি গণমাধ্যমে বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা দুর্বল। আমি ও এরিক কিছু সময় সেখানে ছিলাম। উনি খুব কষ্ট পাচ্ছেন। আমি কথা বলার সময় উনি শুনেছেন। ওই সময় তার চোখ দিয়ে পানি ঝরছিল।

তিনি আরও বলেন, প্রথমে এরিক ওনাকে (রওশনকে) স্পর্শ করে বলেন, মা, আমি এসেছি। রওশন এরশাদ চোখ মেললেন, কিন্তু কথা বলার মতো শক্তি নেই, শুধু ক্ষীণ কণ্ঠে একটি শব্দ উচ্চারণের চেষ্টা করলেন, কিন্তু শব্দটি অত্যন্ত অস্পষ্ট।

প্রয়াত এইচএম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা বলেন, পরে আমি ওনাকে ছুঁয়ে বললাম, আমি ক্ষমা চাই, আপনি আমাকে ক্ষমা করে দেবেন। আপনি চিন্তা করবেন না, সাদ (রওশন পুত্র রাহ্গীর আল মাহি সাদ এরশাদ) আমারও সন্তান, আমি ওকে দেখে রাখবো। উনি ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকলেন আর কাঁদলেন।

প্রসঙ্গত, গত ২৩ মে টানা ২৪ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন রওশন এরশাদ। দ্বিতীয় দফায় গত ১৪ আগস্ট থেকে টানা ৮১ দিনের মতো হাসপাতালে চিকিৎসাধীন আছেন সাবেক ফাস্টলেডি রওশন এরশাদ। এই অবস্থায় তার সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

দোহারে নদীতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দোহারে...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল 

নোয়াখালীর প্রতিনিধি: বিএনপির যুগ্...

সৌদি পৌঁছালেন ১৫৫১৫ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক: চলতি মৌসুমে হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা