শিক্ষা
হল-পরিবহন ফি মওকুফ

সশরীরেই হবে ইবি’র পরীক্ষা

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া: সশরীরে পরীক্ষা গ্রহণের অনুমোদন দিয়েছে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। আগামী ১২ সেপ্টেম্বর থেকে বিভাগসমূহ স্বাস্থবিধি মেনে অনার্স- মাস্টার্স ও অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা নিতে পারবে। তবে আবাসিক হলসমূহ বন্ধ রেখেই চলবে এসব পরীক্ষা।

শনিবার (৪ সেপ্টেম্বর) পরীক্ষা নিয়ন্ত্রকের এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একইসাথে শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থবছরের আবাসিক হল ও পরিবহন ফি মওকুফ করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের যেসকল বিভাগ প্রস্তুত আছে, তারা আগামী ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা নিতে পারবে। বিভাগগুলো তাদের স্ব স্ব একাডেমিক কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা নিতে পারবে। তবে একদিনে বিভাগের একটি বর্ষের বেশি পরীক্ষা নেয়া যাবে না। কোনো বিভাগ চাইলে অনলাইনেও তাদের পরীক্ষা নিতে পারবে। পরীক্ষা চলাকালীন আবাসিক হলসমূহ সরকারি সিদ্ধান্ত না আসা পর্যন্ত বন্ধ থাকবে।

শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি বৈঠক শেষে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্তের পাশাপাশি শিক্ষার্থীদের ২০২০-২১ অর্থবছরের হল ও পরিবহন ফি মওকুফেরও সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সেই সাথে এই সিদ্ধান্তের পূর্ববর্তী সময়ে কোন শিক্ষার্থী এ সকল ফি প্রদান করে থাকলে তা ফেরত দেয়া হবে বলেও জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম জানান, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা তাদের ২০২০-২১ অর্থবছরের হল ও পরিবহন ফি মওকুফ করেছি। করোনার কারণে যদি আরও বেশি সময় ক্যাম্পাস বন্ধ থাকে তাহলে আবারও বিষয়টি বিবেচনায় আনা হবে। এদিকে বিভাগসমূহের সুবিধানুযায়ী অনলাইন পরীক্ষার পাশাপাশি সশরীরেও তারা পরীক্ষা নিতে পারবে বলে জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

স্পোর্টস ডেস্ক : নানা নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেইন্ট জার...

পাবনায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘আমাদের না...

ইন্টারন্যাশনাল স্কুলে আইএসডি ফেয়ার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: স্কুল, শিক্ষার্...

বিশ্ব মা দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ভোলায় ক্ষুদে বিজ্ঞানীদের ঢল

ভোলা প্রতিনিধি: ভোলায় ২ দিনব্যাপী...

পাসের হারে শীর্ষে যশোর, নিম্নে সিলেটে

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা