সারাদেশ

মাদার তেরেসা গোল্ডেল‌ অ্যাওয়ার্ড পেলেন শাহনাজ সুলতানা

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি : সমাজ সেবায় বিশেষ অবদান ও মানব কল্যাণে স্বীকৃতি স্বরূপ মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২১ লাভ করেছেন পরিবার কল্যাণ পরিদর্শিকা ও এসএস ফাউন্ডেশনের স্বত্ত্বাধিকারী শাহনাজ সুলতানা।

সম্প্রতি ঢাকাস্থ সেগুনবাগিচা কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস্ তাকে মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২১ পুরস্কার প্রদান করে। এতে প্রধান অতিথি ছিলেন, ঢাকা সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজী। এছাড়াও প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদসহ দেশের গুণী ব্যক্তিরা এতে উপস্থিত ছিলেন।

শাহনাজ সুলতানা জানান, মানুষের ভালবাসায় সিক্ত আমি। সমাজের মানুষের পাশে থেকে সব সময় কাজ করে যেতে চাই। তারাই স্বীকৃতি পেলাম। এতে আমি নিজের ভালো কাজের স্বীকৃতি পেলাম। আমি খুশি। তিনি সব সময় মানুষের পাশেই থাকতে চান বলে এ সময় জানান। তিনি আরো জানান, ২০১৫ সাল থেকে থেকে মানব কল্যাণে কাজ শুরু করেন।

শুরুটা কিশোরীদের মাঝে হাতের তৈরি স্যানিটারি প্যাড বিতরণের মাধ্যমে। প্রতিটি হাইস্কুলে স্যানিটারি প্যাড কর্নার কার্যক্রম শুরু করে পরে তা প্রসারে অসহায় বৃদ্ধ, মহিলা, শিশুদের মাঝে শীতবস্ত্র, শিক্ষা সামগ্রী, ঝরেপড়া শিক্ষার্থীদের স্কুলগামী করার চেষ্টা, দারিদ্র শিক্ষার্থীদের স্বপ্নপূরণ থেকে করোনায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন তিনি।

তিনি দু'টি জুনিয়র হাইস্কুলের প্রতিষ্ঠাতা সদস্য, সেই সাথে একটি ছেলে এবং একটি মেয়েকে পড়ালেখার দায়িত্ব নিয়ে এবার এইচএসসি-তে ভর্তি করিয়েছেন। ব্যক্তিগত তহবিল থেকে কোভিট-১৯ এ সচেতনতা কার্যক্রম ও দারিদ্র্য জনগোষ্ঠির মাঝে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন। তিনি কোভিট-১৯ এর প্রকোপে নিজের স্বামীকে হারিয়েও দমে যাননি বরং হারানোর আপনজনের অনুপ্রেরণা নিয়ে সামনের দিনে আরো অসংখ্য পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এরই স্বীকৃতি হিসেবে গত ২৩ জানুয়াররি ২০২১ শরিবার জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস মাদার তেরেসার অ্যাওয়ার্ড পেয়েছেন বলে তিনি জানান।

সান নিউজ/এএ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সাংবাদিক-পুলিশকে মারধর, চেয়ারম্যান গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

সুকান্ত ভট্টাচার্য’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোবাবর (১২ মে) বেশ কিছু খে...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা