জাতীয়

ব্রিটেনের সঙ্গে ফ্লাইট বন্ধের কথা ভাবছে না বিমান

নিজস্ব প্রতিবেদক : নতুন কোভিড সংক্রমণ রুখতে আপাতত কোনও দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট বন্ধের কথা ভাবা হচ্ছে না বলে জানিয়েছেন সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

দেশের অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় আকাশপথে যোগাযোগ বন্ধ না করে সংক্রমণ ঝুঁকি প্রশমনের ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, যেসব দেশে ব্রিটেনের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করেছে; তারা নিজেদের স্বার্থে বন্ধ করেছে এবং সেটা তারা এফরোড করে, কানেক্টিভিটি বন্ধ হয়ে গেলে কোনো সমস্যা হবে না। আমাদেরকে অর্থনীতির কথা চিন্তা করতে হবে। একই সঙ্গে অনেক মানুষ দেশের বাইরে থাকে, সে জন্য এয়ার কানেকক্টিভি দরকার আছে। এখন বর্তমানে যে পরিস্থিতি রয়েছে, আমার মনে হয় না ফ্লাইট বন্ধ করার সময় এসেছে।

যুক্তরাজ্যের বাইরে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকাসহ বেশ কয়েকটি দেশে নতুন এই ভাইরাস শনাক্তের খবর পাওয়া গেছে। এ অবস্থায় মহামারি ঠেকাতে ফ্লাইটের পাশাপাশি নিজেদের সীমানা বন্ধ করেছে কানাডা, স্পেন, পেরু, ইসরাইলসহ বিভিন্ন দেশ। তবে এখন থেকেই চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এটি নিয়ন্ত্রণ সম্ভব বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

দক্ষিণ আফ্রিকায় নতুন ঢেউয়ে করোনার রোগীর সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। এই প্রাদুর্ভাবে উল্লেখসংখ্যক নতুন ধরনের করোনার সংক্রমণ চিহ্নিত করার কথা জানিয়েছে দেশটি। সাধারণ করোনাভাইরাসের চেয়ে ফাইভ জিরো ওয়ান ভি টু নামে পরিচিত নতুন ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ার বৈশিষ্ট থাকায় দেশটিতে নতুন ধাপে আগের চেয়েও অনেক বেশি মানুষ আক্রান্ত হতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা