সারাদেশ

ফাউন্ডেশনের বিরুদ্ধে রাস্তা দখলের অভিযোগ 

মোঃ মনির হোসেন: বেসরকারী সংস্থা আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের বিরুদ্ধে ত্রিশাল পৌর এলাকার নওধারে সরকারী সড়ক দখল করে বাউন্ডারি করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী পৌর মেয়র বরাবর অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখতে পৌরসভা কর্তৃপক্ষ তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: মঞ্চও বানাতে পারেনা আওয়ামী লীগ

স্থানীয় সূত্রে জানা যায়, ত্রিশাল পৌরসভার ৬নং ওয়ার্ডের নওধার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জিরো পয়েন্ট থেকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বাইপাস সড়কের সাথে নওধার থেকে ত্রিশাল বাজারে একটি সড়ক প্রবেশ করেছে। এ সড়কের সাথে সংযোগ হয়েছে কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। এ সংযোগের স্থলে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন নামীয় এনজিও সড়কের পাশে কিছু জমি ক্রয় করে একটি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করে। এই ভবন নির্মানের ফলে সংযোগ সড়কটির সামনের অংশ বন্ধ হয়ে যায়। সংযোগ সড়ক বন্ধ হওয়ার পরে সড়কের উপর তারা জেনারেটর রাখার ঘর নির্মাণ ও গাড়ী পার্কিং স্থাপন করে। ফলে সড়কের অস্তিত্ব বিলীন হয়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী কয়েক দফা অভিযোগ করলেও কোন সুরাহা হয়নি। প্রভাব খাটিয়ে তারা সেখানে দখল করে ভবন নির্মান সমপন্ন করেন। এ ব্যাপারে ত্রিশাল পৌরসভায় লিখিত অভিযোগ করেন এলাকাবাসী। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে ব্যবস্থা নিতে পৌরসভা কর্তৃপক্ষ ঘটনা স্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন।

স্থানীয়দের অভিযোগ রাস্তা বন্ধ করে জেনারেটর স্থাপন ও গাড়ী পার্কিং করে সাধারন মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। এব্যাপারে স্থানীয় লোকজন প্রতিবাদ করলে তাদেরকে চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা দেওয়ার হুমকী দেওয়া হয়।

আশপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের এমডি আব্দুর রশিদ জানান রাস্তাটি বর্তমানে ব্যবহার হচ্ছেনা আমি পৌর মেয়র ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে গাড়ী পার্কিং ও জেনারেটর স্থাপন করেছি।

আরও পড়ুন: দুই শতাধিক কম্বল বিতরণ গ্রামীন ব্যাংকের

এব্যাপারে ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান আনিছ জানান বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন একটি লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা