ছবি : সংগৃহিত
সারাদেশ
রুহিয়া ছালেহীয়া মাদাসা

প্রিন্সিপালের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

ঠাকুরগাঁও প্রতিনিধি: অন্যের জমিতে জোরপূর্বক ঘর তুলতে গিয়ে বাঁধাপ্রাপ্ত হয়ে অসহায় একটি দরিদ্র পরিবারের উপর হামলা,মারপিট ও শ্লীলতাহানির অভিযোগে ঠাকুরগাঁও সদরের রুহিয়া ছালেহীয়া মাদরাসার প্রিন্সিপাল মজুহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে।

আরও পড়ুন : কক্সবাজারে ইয়াবা মামলায় একজনের যাবজ্জীবন

মঙ্গলবার (২৮ মার্চ) ঠাকুরগাঁও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আসামী মুজাহারুল ইসলামকে আদালতে অনুপস্থিত পাওয়ায় উপরোক্ত আদেশ দেয়। বাদী পক্ষের আইনজীবি এড.আব্দুর রহিম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে জানা যায়, গত বছরের ১১ মে বিকেল ৩ টায় ঠাকুরগাঁও সদর উপজেলার ঘনিমহেশপুর গ্রামের সাইফুল ইসলাম নামে একজন দিনমজুরের জমিতে জোরপূর্বক ঘর তোলার চেষ্টা চালায় প্রয়াত ইসাহাক মেম্বারের ছেলে সাইদুর রহমান ওরফে সাহেদ। এতে বাঁধা দেয় সাইফুল ইসলামের স্ত্রী শাহিনা বেগম ,ও ২ ভাবি যথাক্রমে আর্জিনা বেগম ও জাহানারা বেগম। রুহিয়া ছলেহীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মুজাহারুল ইসলামের নেতৃত্বে একদল দুর্বৃত্ত দরিদ্র ওই পরিবারের উপর হামলা চালায়। এতে ওই পরিবারের ৩ জন নারী আহত হয় এবং তাদের শ্লীলতাহানী ঘটানো হয় । ৯৯৯ এর সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।কিন্তু জমি দখলকারী গ্রুপটি প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে মামলঅ গ্রহণে টালবাহানা করে পুলিশ।

আরও পড়ুন : ফসলীর জমির ফসল ও মাটি নেয়াও প্রতিবাদ

এ ঘটনায় সাইফুল ইসলাম বাদী হয়ে রুহিয়া ছালেহীয়া মাদরাসার অধ্যক্ষ মুজাহারুল ইসলাম,তার ভাই মহিউল ইসলাম সহ ৯ জনকে আসামি করে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৩/৪৪৭/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৫৪/৩৭৯/৪২৭/৫০৬(২)/১১৪/৩৪ দ:বি আইনে একটি মামলা দায়ের করে। আদালত বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য রুহিয়া থানার ওসিকে নির্দেশ দেয়।মামলার তদন্তুকারী কর্মকর্তা এসআই সজল বসাক আসামীদের মোটা অংকের সেলামীর বিনিময়ে অধ্যক্ষ মুজাহারুল ইসলাম ও তার স্ত্রীকে মামলা হতে অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদন দেয়।এতে বাদী সাইফুল ইসলাম সংক্ষুদ্ধ হয়ে আদালতে নারাজি দাখিল করলে বিচারক আসামী মুজাহারুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে তাকে আদালতে হাজির হতে সমন জারি করে।

মঙ্গলবার ওই মামলায় আসামীদের আদালতে হাজির হওয়ার নির্দেশনা জারি করা হলেও মুজাহারুল ইসলাম অজ্ঞাত কারণে আদালতে হাজির হয়নি।৮ আসামীর ৭ জন আসামী আদালতে হাজির হয়ে জামিনের প্রার্থনা জানালে আদালতে তাদের জামিনের আবেদন মন্জুর করে।অপর আসামী অধ্যক্ষ মুজাহারুল ইসলাম আদালতে অনুপস্থিত থাকায় আদালত তার বিরুেদ্ধ গ্রেফতারী পরোয়ানা জারি করে।

আরও পড়ুন : পরকীয়ার বলি রূপপুর প্রকল্পের গাড়িচালক

মামলার এজাহার সূত্রে জানা যায়,ঠাকুরগাও সদর উপজেলার ঘনিমহেশপুর গ্রামের ৬২৯ সিএস খতিয়ানভুক্ত ১৬৮৩ দাগের ২৩ শতক জমি সাইফুল ইসলামের দাদা গফুর উদ্দীন সরকারের রেকর্ডীয় সম্পত্তি ।তার মৃত্যুর পর সাইফুলের পিতা ইয়াকুব আলী এবং তার মৃত্যুর পর তার ৫ ছেলে বর্নিত জমিতে বাড়িঘর নির্মান করে বসবাস করে ভোগ দখলীকার রয়েছেন।এদিকে বর্নিত জমির কতক অংশে সাইদুর রহমান সাহেদ নামে স্থানীয় একজন প্রভাবশালী ব্যক্তি জোরপূর্বক পাকা ঘর নির্মাণের চেষ্টা করলে সাইফুল ইসলাম বাদী হয়ে ফৌ.কা. আইনের ১৪৪/১৪৫ ধারা মতে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে এমপি-১৮৫/২২ নম্বর মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে রুহিয়া থানা পুলিশ আসামী পক্ষের প্রতি নোটিশ জারি করে স্থিতাবস্থা বজায় রাখার জন্য নির্দেশ দেয়।কিন্তু আসামী পক্ষ প্রভাবশালী হওয়ায় তারা পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে গত ১১ মে বিকেলে বর্নিত জমিতে বেড়া স্থাপনের চেষ্টা চালায়।

বাদী সাইফুল ইসলাম জানান,বর্ণিত জমির বিষয়ে যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে এটি বাটোয়ারা মামলা বিচারাধীন রয়েছে।বিবাদী পক্ষ ওই মামলায় বছরের পর বছর ধরে সময়ের আবেদন করে মামলাটি বিলম্বিত করছে।অপরদিকে দলবল নিয়ে জমি দখলের চেষ্টা চালাচ্ছে।আমরা গরীব মানুষ এবং জনবল না থাকায় আমার বাবার নামে রেকর্ডীয় ১২ বিঘা জমি জোরপূর্বক ভোগদখল করলে অধ্যক্ষ মুজাহারুল সহ তার লোকজন।

এ ব্যাপারে অধ্যক্ষ মুজাহারুল ইসলাম জানান,আমার বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি সম্পূর্ন মিথ্যা। তাছাড়া আমি অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারিনি। সুষ্থ হয়ে উঠলে আদালতে হাজির হবো।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: আজ স্বাধীনতা পদ...

৩ দিন পর সুন্দরবনের আগুন নিভেছে

জেলা প্রতিবেদক: বাগেরহাট জেলার পূ...

ভূঞাপুর রিপোর্টার্স ইউনিটির সাথে ইউএনও'র মতবিনিময়

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের সা...

ফের বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয...

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বান্দরবানে কেএনএফ সন্ত্রাসী নিহত

জেলা প্রতিনিধি : বান্দরবানেরে কেওক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অ...

ঢাকায় আসছেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : ফের বাংলাদেশে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা