ছবি: সংগৃহীত
সারাদেশ

পুনাকের আয়োজনে জাতীয় শিশু দিবস পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁও নারী পুলিশ কল্যাণ সমিত'র (পুনাক) আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ইসলামী ব্যাংকের দোয়া অনুষ্ঠিত

রোববার (১৭ মার্চ) পুলিশ লাইন্স ড্রিলশেড প্রাঙ্গণে ঠাকুরগাঁও পুলিশ লাইন হাই স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নেন। পরে ৩০ জন বিজয়ীর মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ও পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত লিজা বেগম।

আরও পড়ুন: অবন্তিকা ‘হত্যা’র বিচার চেয়ে ঢাবিতে বিক্ষোভ

পুনাক সূত্রে জানা গেছে, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় পুলিশ লাইন হাই স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে যথাক্রমে ক, খ ও গ ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রধান রমেশ চন্দ্র সেন বলেন, জাতীয় শিশু দিবস পালন করা হয়, কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে প্রতিভা ছিল, যে প্রতিভার বিকাশ ঘটিয়ে তিনি উচ্চ পর্যায়ে পৌঁছেছেন, তিনি যে জাতিকে নেতৃত্ব দিয়েছেন, বাঙালি জাতির জন্য একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন, এর পেছনে তার যে অবিরাম পরিশ্রম, সেটি শিশুদের বোঝানো।

পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক তার বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা শহীদ ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

আরও পড়ুন: শিশুদের ঝরে পড়ার হার কমিয়ে এনেছি

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান।

পুনাকের সভানেত্রী ও সহ-সভানেত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করে বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

এ সময় বঙ্গবন্ধুর শৈশব জীবন, ছোটবেলা থেকে তার নেতৃত্ব গুণের বিকাশ, সহপাঠীদের প্রতি সহযোগিতা, শিশুদের জন্য বঙ্গবন্ধুর অসামান্য অবদান, শিশু আইন প্রণয়ন ইত্যাদি বিষয়ের ওপর আলোকপাত করেন তারা।

ঠাকুরগাঁও নারী পুলিশ কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী প্রিয়াংকা অধিকারীর সভাপতিত্বে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পুনাকের সহ-সভানেত্রী মোছা. শারমিন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকারসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাবৃন্দ।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

ডাস্ট অ্যালার্জির লক্ষণ 

লাইফস্টাইল ডেস্ক: ডাস্ট অ্যালার্জি অতি পরিচিত একটি সমস্যা। প...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: দলের চেয়ারপার্...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

একনেকে ১০ প্রকল্পের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় অর্থনৈতিক...

বেলুচিস্তানে বন্দুক হামলায় নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা