সারাদেশ

দুই ছাত্রলীগ নেতাকে কোপালো কাদের মির্জার অনুসারীরা

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী : নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিবদমান দ্বন্দ্বের জের ধরে ছাত্রলীগের সাবেক দুই নেতাকে কুপিয়ে গুরুত্বর জখম করার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৬ মে) রাত ১০টার দিকে বসুরহাট বাজারের থানার পোলের নুর হোসেন ম্যানশন সংলগ্ন একটি ফার্মেসি সামনে এই হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা ফার্মেসি দোকানও ভাঙচুর করে।

আহতরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জায়দল হক কচি (৪২) ও উপজেলার চরফকিরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন লিটন (৪৩)। হামলার শিকার সাবেক দুই ছাত্রলীগ নেতা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুসারী হিসেবে পরিচিত।

অভিযোগ উঠেছে, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা সাবেক এই দুই ছাত্রলীগ নেতাকে পূর্বপরিকল্পিতভাবে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। পরে রক্তাক্ত অবস্থায় তাদেরকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকায় পাঠানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র ও সেতুমন্ত্রীর ভাগনে মাহবুবুর রশীদ মঞ্জু জানান, সাবেক ছাত্রলীগ নেতা কচি বসুরহাট বাজারের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। সে রাত ১০টার দিকে বসুরহাট বাজারের থানার পোল সংলগ্ন নিজের ব্যবসা প্রতিষ্ঠান জাহান ট্রেডাস সংলগ্ন একটি ওষুধ ফার্মেসি দোকানের সামনে বসে সাবেক ছাত্রলীগ নেতা লিটনসহ চা পান করছিলেন। ওই সময় বসুরহাট পৌরসভা থেকে মির্জা কাদেরের অনুসারী শিহাব, ওয়াসিম ডাকাত মাসুদ, শিপন, মানিক, ফখরুল, দিলীপ, কামাল, সবুজ, সজল, খান, রুমন চৌধুরী ও কাদের মির্জার ছেলে তাশিক মির্জার নেতৃত্বে ৫০-৬০ জনের একটি অস্ত্রধারী সংঘবদ্ধ দল অতর্কিত হামলা চালিয়ে কচিকে কুপিয়ে গুরুত্বর জখম করে। এ সময় লিটন কচিকে বাঁচাতে এগিয়ে এলে হামলাকারীরা তাকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত ও কুপিয়ে আহত করে।

মঞ্জু আরো অভিযোগ করেন, মির্জা কাদেরের অনুসারীরা এখন কোমরে অস্ত্র এবং হাতুড়ি নিয়ে বসুরহাট বাজারে মহড়া দেয়। কাদের মির্জার অপরাজনীতির বিরুদ্ধে স্বোচ্চার আ’লীগ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে। গত ২০ মে দুপুর ১টার দিকে মির্জা কাদেরের অনুসারীরা কচির দোকানে ঢুকে তার ওপর হামলা চালায়।

এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। তার মোবাইলফোন ব্যস্ত পাওয় যায়।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কচিসহ দুইজনকে তাদের প্রতিপক্ষ গ্রুপের লোকজন কুপিয়ে আহত করে। আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভালুকায় ভারতীয় চিনিসহ গ্রেফতার ২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় তীর কোম্পানি...

বোয়ালমারীতে বজ্রপাতে আহত ৮

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে প...

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি...

তরমুজের পুডিং রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে তরমুজের চাহিদা...

বজ্রপাতে ৮ গরুর মৃত্যু

জেলা প্রতিনিধি : রাজশাহীর পবা উপজেলায় বজ্রপাতে আটটি গরুর মৃত...

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি হজযাত্রীদের...

উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবি...

সড়কে যান চলাচলে নির্দেশিকা জারি

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা ক...

বিএনপির নির্বাচন বর্জন আত্মহননমূলক

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বিএনপির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা