সারাদেশ

ত্রাণ বিতরণের সময় অলৌকিক আগুন, হতবাক ডিসি 

নিজস্ব প্রতিনিধি,ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলার ছোট সিঙ্গিয়া মুন্সিপাড়া গ্রামে রহস্যময় অগ্নিকাণ্ডে গ্রামে মঙ্গলবার ত্রাণ নিয়ে আসেন জেলা প্রশাসক।ভুক্তভোগীদের মাঝে নগদ টাকা ও ত্রাণ সামগ্রী বিতরণকালে পেছনে দেলোয়ার হোসেনের বাড়িতে ঘটে অগ্নিকাণ্ড।এ সময় প্রশাসন ও পুলিশের সদস্যরা ছুটে যান এবং আগুন নিয়ন্ত্রণে নেন। এ ঘটনায় জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম হতবাক হয়ে পড়েন।

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী চাড়োল ইউনিয়নের ছোট সিঙ্গিয়া মুন্সিপাড়া গ্রামে প্রায় একমাস ধরে চলছে রহস্যময় অগ্নিকাণ্ডের ঘটনা। প্রত্যহ ৭/৮ বার বা তারও বেশিবার গ্রামের কারো না কারো বাড়িতে ঘটছে অগ্নিকাণ্ড। গত একমাসে এখানে প্রায় শতাধিকবার ঘটে অগ্নিকাণ্ডের ঘটনা। এ অবস্থায় আগুনে পুড়ে যাবার ভয়ে ভুক্তভোগীরা পরিবারের জিনিসপত্র কাপড়-চোপড় ঘরের বাইরে রেখে রাত দিন পাহারা দিচ্ছেন । অনেকে অজানা আশংকায় আদরের সন্তানকেও আত্মিয়-স্বজনদের বাড়িতে পাঠিয়ে দিয়েছেন। বসানো হয়েছে পানির পাম্প।

এ খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় প্রশাসনের টনক নড়ে এবং মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম ওই গ্রাম পরিদর্শনে আসেন।পরিদর্শন শেষে ১০ টি পরিবারের মাঝে মাথাপিছু ৩ বান্ডিল ঢেউটিন এবং ৯ হাজার টাকা করে বিতরণ করেন।এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)নূর কুতুবুল আলম,বালিয়াডাঙ্গী ইউএনও জুবায়ের হোসেন,উপজেলা চেয়াম্যান আবু আসলাম জুয়েল,ইউপি চেয়ারম্যান দীলিপ কুমার চ্যাটার্জি ও প্রমুখ।

বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম যখন ত্রাণ বিতরণ করছিলেন ওই সময় দেলোয়ার হোসেন নামে একজনের শয়নঘরের খাটের উপর বিছানা কাঁথায় আগুন লাগে। জেলা প্রশাসক সহ প্রশাসন ও পুলিশের লোকজন তৎক্ষণাত ছুটে যান এবং শয়ন ঘরের খাটের কাঁথায় আগুন জ্বলতে দেখেন। পরে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এরপর জেলা প্রশাসক সাংবাদিকদের প্রশ্নে জবাবে বলেন, একবিংশ শতাব্দিতে অলৌকিক আগুনের বিষ্ময় বিশ্বাস করতে পারি না। কিন্তু কারণ টা কি সেটাও বের করতে পারছি না। এ বিষয়ে ঢাকায় যোগাযোগ করা হয়েছে। তারা এসে ঠিক করবেন এটা নাশকতা কিনা? অথবা কেউ সকল মানুষকে জড়ো করে অলৌকিক একটা বিষয় উপস্থাপন করার অভিপ্রায়ে এটা করছে কিনা? তদন্ত সাপেক্ষে এ ঘটনার মূল রহস্য বের করতে পারব। যেখানে খালি থাকে মানুষজন থাকে না,সেখানে হুট করে আগুন লাগছে। গ্রামবাসীর উদ্দেশ্যে বলেন,পুলিশ ও ডিবির টিম এখানে রহস্য উদ্ধারে কাজ করছে। এ সময় সবাইকে সচেতন থেকে পুলিশকে সহযেগিতা করার আহ্ববান জনান তিনি।

সান নিউজ /আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা