সংগৃহীত
শিক্ষা

ড্যাফোডিলের শিক্ষার্থীদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক: সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে আগুন

সোমবার (৬ নভেম্বর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রোববার রাতে শিক্ষার্থীদের ওপর হামলার পর বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী হাসিবুল ইসলাম অন্তরকে তুলে নিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে গত ২ নভেম্বর থেকে উত্তপ্ত সাভারের খাগান এলাকা। শিক্ষার্থী হত্যাকে কেন্দ্র করে এলাকাবাসী ও শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে। গতকাল রোববার রাতে মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের উপর হামলা চালায় এলাকাবাসী। শিক্ষার্থীরাও এলাকায় প্রবেশ করে প্রায় ২ শতাধিক দোকান ভাঙচুর করে।

আরও পড়ুন: শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি শনিবার

বিবিএ ডিপার্টমেন্টের শিক্ষার্থী ফারহান জানান, গতকাল এলাকাবাসী মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এই ঘটনায় আমাদের ১০/১২ জন শিক্ষার্থী আহত হয়েছেন। গত ২৭ অক্টোবর স্থানীয়রা টেক্সটাইল বিভাগের হাসিবুল ইসলাম অন্তরকে তুলে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহের একটি হাসপাতালে ভর্তি করা। সেখানে গত ২ নভেম্বর মারা যায় অন্তর। এ বিষয় মাথায় রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে। প্রশাসন গতকাল রাতেই যত দ্রুত সম্ভব আমাদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হাবিব কাজল জানায়, ৬-১৬ নভেম্বর পর্যন্ত ১০ দিন বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশও দিয়েছে প্রশাসন।

সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানিয়েছেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাস ১০ দিনের ছুটি ঘোষণা করেছে বলে আমরা জেনেছি। এরপরেও ঘটনাস্থলে আমাদের পুলিশ মোতায়েন রয়েছে।

সান নিউজ/ এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা