সংগৃহীত
জাতীয়

টিআইবির হিসাব উদ্দেশ্যপ্রণোদিত

নিজস্ব প্রতিবেদক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ দাবি করেছেন আ’লীগের ৮৭% প্রার্থী কোটিপতি, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) এই হিসাবকে উদ্দেশ্যপ্রণোদিত।

আরও পড়ুন: ইশতেহার সফলভাবে বাস্তবায়ন করেছি

বুধবার (২৭ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক এ বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী জানায়, গবেষণা করে তারা পদ্মাসেতুর দুর্নীতি নিয়ে বলেছিল। অনেক বড়ো গলা ছিল তাদের। প্রচুর সংবাদ সম্মেলন করেছে তারা। পরে দেখা যায়, পদ্মাসেতুতে তো দুর্নীতি হয়নি, দুর্নীতির কোনো সুযোগও সৃষ্টি হয়নি। নানা সময়ের নানা গবেষণায় দেখা গেছে, সেগুলো আসলে গবেষণা না। কতগুলো প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। সরকারকে বেকায়দায় ফেলতে সে প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রকাশ করা হয়।

আরও পড়ুন: মানুষ ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে

ড. হাছান মাহমুদ আরও বলেন, ৭৭% কোটিপতির কথা বলা হয়েছে, দেশে এক কাঠা জমির দাম গ্রামেও ২০ লাখ টাকা। পাঁচ কাঠা জমির দাম ১ কোটি টাকা। ঢাকা শহরে ১ কোটি টাকার নিচে কোথাও জমি নেই, চট্টগ্রামেও নেই। কারো ২ কাঠা জমি থাকলেই তো সে কোটিপতি। সবাই এখন কোটিপতি। কাজেই এ হিসাব দিয়ে জনগণকে বিভ্রান্ত করার কোনো সুযোগ নেই। কাজেই এই হিসাব উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি জানান, আজ থেকে ১৫ বছর আগে একজন দিনমজুর সারা দিন পরিশ্রম করে যে টাকা পেতেন, সেই টাকা দিয়ে ৪-৫ কেজি চাল কিনতে পারতেন। একজন দিনমজুর সারাদিন কাজ করে যে চাল কিনতে পারেন, সেটা ১২-১৫ কেজি। কোনো কোনো ক্ষেত্রে সেটা আরো বেশি। চট্টগ্রামে ১ হাজার টাকার নিচে দিনমজুর পাওয়া যায় না। পৃথিবীতে সবসময় দ্রব্যমূল্য বেড়েছে।

আরও পড়ুন:

মন্ত্রী জানান, এটা হলো মুনাফালোভীদের কারসাজি। সেটিকে আমরা নিয়ন্ত্রণের কথা বলেছি।

সবশেষে তিনি বলেন, আবার সরকার গঠন করতে পারলে এ মুনাফালোভী চক্র, অসাধু চক্র, যারা দেশে মাঝে মধ্যে পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে মুনাফা লাভের চেষ্টা করে, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা সেটা করতে পারব বলে দৃঢ়ভাবে বিশ্বাস করছি।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: এক মাসের বেশি স...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে প্রায় ২ সপ্তাহ বন...

ফের মেজাজ হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা