বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন যারা

সান নিউজ ডেস্ক: ২০২০ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের (চলচ্চিত্র-১) এক প্রজ্ঞাপনে এ তালিকা প্রকাশ করা হয়। এ বছর আজীবন সম্মাননা পাচ্ছেন বরেণ্য অভিনয়শিল্পী আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, বরাবরের মতো এ বছরও সেরা অভিনেতা-অভিনেত্রী, গায়ক-গায়িকা, পরিচালকসহ মোট ২৭টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেওয়া হবে।

সেরা চলচ্চিত্র ক্যাটাগরিতে দ্বৈতভাবে পুরস্কার পাচ্ছে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘গোর’ এবং ‘বিশ্বসুন্দরী’। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে ‘আড়ং’ ও শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’।

আরও পড়ুন: পরীকে ভালোবাসা জানিয়ে যা বলেছেন রাজ

‘গোর’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত হোসেন আর শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন একই ছবির অভিনেত্রী রোজালিন দীপান্বিতা মার্টিন। বিশ্বসুন্দরী সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন অভিনেতা সিয়াম আহমেদ।

শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠছে ফজলুর রহমান বাবুর হাতে। তিনি পুরস্কার পাচ্ছেন ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী অপর্ণা ঘোষ ‘গণ্ডি’ ছবির জন্য পুরস্কার পাচ্ছেন। ‘বীর’ চলচ্চিত্রের জন্য পুরস্কার পাচ্ছেন জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর।

গণ্ডি সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পীর পুরস্কার পাচ্ছে মুগ্ধতা মোরশেদ ঋদ্ধি। শিশুশিল্পী ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার পাচ্ছে ‘আড়ং’ ছবিতে অভিনয় করা মো. শাহাদৎ হাসান বাঁধন।

এছাড়া শ্রেষ্ঠ সংগীত পরিচালক বেলাল খান, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক বেলাল খান, শ্রেষ্ঠ গায়ক মো. মাহমুদুল হক ইমরান, শ্রেষ্ঠ গায়িকা যুগ্মভাবে দিলশাদ নাহার (কনা) ও সোমনূর মনির কোনাল, শ্রেষ্ঠ গীতিকার কবির বকুল এবং শ্রেষ্ঠ সুরকার হিসেবে মো. মাহমুদুল হক ইমরান পাচ্ছেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

‘গোর’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ কাহিনিকার ও শ্রেষ্ঠ চিত্রনাট্যকার পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত হোসেন। ‘গণ্ডি’ ছবির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার পুরস্কার পাচ্ছেন ফখরুল আরেফীন খান। ‘গোর’ ছবির জন্য শ্রেষ্ঠ সম্পাদক হিসেবে মো. শরিফুল ইসলাম ও শ্রেষ্ঠ শিল্প নির্দেশক হিসেবে পুরস্কার পাচ্ছেন উত্তম কুমার গুহ।

এছাড়াও ‘গোর’ ছবির জন্য যুগ্মভাবে শ্রেষ্ঠ চিত্রগ্রাহকের পুরস্কার পাচ্ছেন পংকজ পালিত ও মো. মাহবুব উল্লাহ (নিয়াজ)। একই সিনেমার জন্য শ্রেষ্ঠ শব্দগ্রাহক কাজী সেলিম আহম্মেদ, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জায় এনামতারা বেগম ও শ্রেষ্ঠ মেক-আপম্যান হিসেবে পুরস্কার পাচ্ছেন মোহাম্মদ আলী বাবুল।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

আ’লীগের সভা ২ মে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সংসদীয় দলের ২য় সভা আগামী বৃহ...

পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু 

জেলা প্রতিনিধি: ঝালকাঠিতে পানিতে ডুবে আব্দুল্লাহ (৬) ও জামিল...

বাড্ডা এলাকায় দীর্ঘ লোডশেডিং

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর রামপুরা থেকে বসুন্ধরা পর্যন্ত পাও...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা