ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট জেমি সিডন্স
খেলা

ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট জেমি সিডন্স

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিংয়ের প্রায় সব রেকর্ডই তামিমের দখলে। তারকা ক্রিকেটার বললেন, এই পরিবর্তনটা এসেছে সিডন্সের অধীনে। তিনি আরও বলেন তার ক্রিকেট ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট জেমি সিডন্স।

২০১১ সালে জেমি সিডন্স বাংলাদেশ দলের চাকরি হারানোর পর ফের নতুন দায়িত্ব নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। এই অস্ট্রেলিয়ান সাবেক কোচ এখন ব্যাটিং পরামর্শকের ভূমিকায়।

সিডন্স নতুন দায়িত্ব পেয়ে এখনো সেভাবে কাজ শুরু করতে পারেননি । মোটে ৩ সেশন অনুশীলন করালেও জাতীয় দলের আন্তর্জাতিক ব্যস্ততার কারণে সবাইকে পাননি ।

এর মধ্যে দুই সেশনে বেশ লম্বা সময় কাজ করেছেন তামিমকে নিয়ে। যেখানে বাঁহাতি ওপেনারের ‘ফুটওয়ার্ক’ নিয়েই বেশ কাজ করতে দেখা গেছে। নেট অনুশীলনে ছক করে বুঝিয়ে দিচ্ছেন, কোন লেন্থের বল কেমন খেলতে হবে। কখনো নেটের পিছনে, কখনো সামনে, কখনো পাশ থেকে তামিমের কৌশলগুলো ধরিয়ে দেন সিডন্স। ধরিয়ে দেন সঠিক জায়গা পা নিয়ে খেলার কৌশল।

শনিবার (২৬ ফেব্রুয়ারি)) চট্টগ্রামের অনুশীলনে অবশ্য ছিলেন না তামিম। তবে সিডন্স কথা বলেছেন তামিমকে নিয়ে। সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তামিমকে নিয়ে তার দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা।

সিডন্স বলেন, ‘তামিম তার সামনের পা আরও সোজা করতে চায়। এসব বিষয় খুব শিগগিরই হয় না। তবে আমরা দীর্ঘ মেয়াদি চিন্তা করছি। সে যদি আরও ৩-৪ বছর খেলা চালিয়ে যেতে চায়, তার সামনের পা আরেকটু সোজা করতে হবে। তা হলে সে আরো সাফল্য পাবে।’

যোগ করেন সিডন্স, ‘তামিম যদি লেগ বিফোর আউট না হয়, তাকে আউট করা খুবই কঠিন। সে আরও অনেক রান করতে পারবে। আমি দেখতে পাচ্ছি, তামিমের সেরা ক্রিকেট এখনো সামনে পড়ে আছে।’

আরও পড়ুন:নতুন সিইসি হাবিবুল আউয়াল

প্রসঙ্গত, ২০০৭ সালের বিশ্বকাপে পোর্ট অফ স্পেনে ভারতের বিপক্ষে ৫১ রানের সেই স্মরণীয় ইনিংস খেলেন। তবে ওই ইনিংসের পর সেভাবে সুবিধা করতে পারছিলেন না। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে তামিমের যাত্রাটা বেশ নজরকাড়াই ছিল।

সান নিউজ/ এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

ভালুকায় ভয়ংকর কিশোর গ্যাং!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে স...

সাবেক ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ৮...

বেনজীরকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর...

ঈদের আগেই বেতন-বোনাস দিতে হবে

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার আগে গার্মেন্টস শ্রমিকদের সম্পূ...

প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় রেশমা খাতুন (২৬) নাম...

আনারের মরদেহের খণ্ডাংশ উদ্ধার!

নিজস্ব প্রতিবেদক : ভারতের কলকাতার সঞ্জীবা গার্ডেন্সের সেপটিক...

ইবিতে টেরাকোটা ও পোড়ামাটির শিল্প প্রদর্শনী

জিসান নজরুল, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলাদেশ মৃৎ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা