জাতীয়

কথা বলছেন না রোজিনা

তারেক সালমান, প্রধান প্রতিবেদক: জামিনে কারামুক্তির পর থেকে মানসিকভাবে প্রচন্ড শকড দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম কারও সঙ্গে কোনো ধরণের কথাই বলছেন না এমনকি আদরের একমাত্র মেয়ে আলভিনার সঙ্গেও কোনো কথা বলেননি।

সোমবার (২৪ মে) দুপুরে সাননিউজের সঙ্গে আলাপকালে এমন তথ্যই জানিয়েছেন রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু।

সরকারি গোপন নথি চুরির অভিযোগে শাহবাগ থানায় স্বাস্থ্যমন্ত্রণালয়ের দায়ের করা মামলায় রোববার (২৩ মে) কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান রোজিনা ইসলাম।

রোজিনার স্বামী মিঠু বলেন, গ্রেফতারের আগে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের হাতে দীর্ঘ ৬ ঘণ্টা শারীরিক ও মানসিকভাবে নির্যাতন, নিগৃহের পর সারারাত প্রচন্ড গরমে থানার হেফাজতে থাকা ও পরদিন আদালতে উপস্থাপণ এবং তারপর জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোয় রোজিনা ইসলাম মানসিকভাবে প্রচন্ড শকড হয়ে পড়েছেন। তিনি রীতিমত বিপর্যস্ত। গত কয়েকদিনের ঘটনায় রোজিনা বর্তমানে ট্রমার মধ্যদিয়ে যাচ্ছে।

মিঠু আরও বলেন, কারাগার থেকে মুক্তি পেয়েছে রোজিনা। কিন্তু মুক্তির পর থেকে এখন পর্যন্ত তার সঙ্গে আমার বা আমাদের কোনো কথাই হয়নি। কারণ মানসিকভাবে রোজিনা প্রচন্ডভাবে শকড হয়ে পড়েছে। সে কোনো কথাই বলছে না। সে গুরুতর অসুস্থ।

কারামুক্তির পর মেয়ে আলভিনাকে প্রথম দেখায় রোজিনা ইসলামের কি প্রতিক্রিয়া হয়েছিল জানতে চাইলে মিঠু বলেন, তেমন কোনো প্রতিক্রিয়া দেখায়নি রোজিনা। এমনকি মেয়েকে জড়িয়ে ধরা বা তার সঙ্গে কথাও বলেনি সে। শুধু একবার আলভিনার মাথায় হাত বুলিয়েছিল রোজিনা।

এর আগে গত ১৮ মে সাংবাদিক রোজিনার অবর্তমানে তার একমাত্র সন্তান আলভিনাকে নিয়ে সংবাদ প্রকাশ করে সাননিউজ। রোজিনার স্বামী মিঠু ও রোজিনার বোন সাবিনা ইসলামের সঙ্গে কথা বলে জানা যায়, মা কারাগারে গেলেও প্রথমে জানানো হয়নি মেয়ে আলভিনাকে। তাকে বলা হয়, অফিসের কাজে মা ময়মনসিংহ গেছে। কয়েকদিনের মধ্যেই ফিরে আসবে। কিন্তু বাবার কথা বিশ্বাস না করে সারারাত নির্ঘুম আলভিনা মায়ের জন্য প্রচন্ড কান্নাকাটি করতে থাকে।

এরপরই ঘটনা খুলে বলতে বাধ্য হন আলভীনার বাবা মনিরুল ইসলাম মিঠু। তারপর থেকে আলভীনা ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদত। সারারাত ঘুমাত না। সকালের দিকে ঘুমাত। মাকে খুঁজত। মাকে এক নজর দেখার জন্য ছটফট করত। কিন্তু মাকে একটিবার দেখার কোনো সুযোগ হয়নি আলভিনার। কারণ, রোজিনা ইসলাম গাজীপুরের কাশিমপুরের মহিলা কেন্দ্রীয় কারাগারে আবদ্ধ ছিলেন।

১৭ মে দুপুর দেড়টার দিকে সর্বশেষ মায়ের সঙ্গে দেখা হয়েছিল আলভিনার। এরপর ৬দিন ৬ ঘণ্টা পর গতকাল রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাকে হাসপাতালের শয্যায় প্রথম দেখে আলভিনা। আলভিনা যখন হাসপাতালে যায়, তখন চিকিৎসক রোজিনার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করছিলেন। চিকিৎসক চলে যাওয়ার সঙ্গে সঙ্গেই আলভিনা তার মায়ের পাশে গিয়ে বসে পড়ে। বসেই মায়ের কপালে হাত বুলিয়ে দেয়। সঙ্গে সঙ্গেই রোজিনা ইসলাম তাঁর চোখ দুটো বন্ধ করে ফেলেন। দীর্ঘ ছয়দিন পর মা-সন্তানের প্রথম স্পর্শ!

গতকাল রোজিনা ইসলামের করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে।

আলভিনার বাবা মনিরুল ইসলাম মিঠু সাননিউজকে আরও বলেন, এ কয়দিন মায়ের জন্য খুব কেঁদেছে আমাদের মেয়ে আলভিনা ইসলাম। ও ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদতো। আগে কখনও মাকে ছাড়া সে ঘুমায়নি। এ ঘটনার পর মাকে ছাড়া সারারাত জেগে থাকত। কাঁদতো। আমি ওকে সামলাতে পারতাম না। ওর খালামনি ওকে সামলাতো।

মনিরুল ইসলাম মিঠু বলেন, রোজিনার কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট নেগেটিভ এসেছে। আগামী কয়েকদিন হাসপাতালেই থাকতে হবে তাকে। আগে থেকেই তার কিছু শারীরিক জটিলতা রয়েছে। সেজন্য চিকিৎসা করাতে হবে। তার হাইপার টেনশন, ডায়াবেটিসসহ বেশ কিছু সমস্যা রয়েছে। আশা করছি সুস্থ হয়ে রোজিনা বাসায় ফিরবে।

মিঠু জানান, কারামুক্তির পর অসুস্থ রোজিনাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে রোজিনা ওই হাসপাতালের হেড অফ মেডিসিন ডা. রায়হান রাব্বির তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

সাননিউজের এক প্রশ্নের জবাবে মিঠু বলেন, এ কয়দিনে রোজিনার বিষয়ে কোনো সংবাদ আমরা দেখিনি বা দেখার মত মানসিক অবস্থায় ছিলাম না। তাছাড়া, তাকে জড়িয়ে যে ধরণের নেগেটিভ সংবাদ বিভিন্ন গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে-তাতে এসব দেখার মানসিক অবস্থাও আমার নেই।

সাননিউজ/টিএস/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বৃদ্ধকে কুপিয়ে হত্যা, আসামির মৃত্যুদণ্ড 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

কাল কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালিয়ার জলদস্...

ভারতের কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: ভারতের কাশ্মীর...

আইএলওর সঙ্গে বিস্তারিত আলোচনা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: আইন ও বিচার মন্ত্রী আনিসুল হক বলেছেন, আন্ত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা