সারাদেশ

কক্সবাজারে ফুটবল টুর্নামেন্ট শুরু

এম.এ আজিজ রাসেল : ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও কক্সবাজার ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় শুরু হয়েছে ‘ওয়ালটন কক্সবাজার চতুর্থ রেফারিজ ফুটবল টুর্নামেন্ট-২০২৩।’

আরও পড়ুন : শোকের মিছিল করছে বিএনপি

শুক্রবার (২৫ আগস্ট) সকালে বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে ছয়টি দলের অংশগ্রহণে ২ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে শনিবার পর্যন্ত। সকাল ৯টায় টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)।

উদ্বোধনী ম্যাচে ছয়টি দল মুখোমুখি হয়। সোনাদিয়া দলকে ২-১ গোলে হারিয়েছে কুতুবদিয়া দল। টাইব্রেকারে ছেড়া দ্বীপকে ৫-৪ গোলে হারিয়েছে মহেশখালী দল এবং শাহপরীর দ্বীপকে ২-০ গোলে হারায় সেন্টমার্টিন দল।

আরও পড়ুন : ন্যায়বিচারের সঙ্গে প্রতারণা হয়েছে

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এদেশর যুবকদের কোয়ালিটি টাইম ফিরিয়ে দেয়ার জন্য ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় খেলাধুলার আয়োজন করা হয়। মাদক থেকে দূরে থেকে তরুণদের চিন্তা চেতনার বিকাশ ঘটিয়ে দেশের উন্নয়নে সহযোগিতার জন্য ওয়ালটন খেলাধুলায় ভুমিকা রাখে। তারই অংশ হিসেবে এবারও কক্সবাজার ওয়ালটন রেফারিজ ফুটবল টুর্নামেন্টে আমরা পৃষ্ঠপোষকতা করি। আমাদের লক্ষ্য খেলাধুলায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, দেশের উন্নয়নে সুস্থ দেহে যুবকদের অংশগ্রহণে আগ্রহী করে তোলা।’

তিনি আরও বলেন, ‘কক্সবাজার পর্যটনশহর। এখানে বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন। এছাড়াও সারা দেশের পর্যটকরা এখানে বিচরণ করেন। এতে স্থানীয় যুবকরা যাতে কোনো খারাপ কাজে জড়িত না থেকে খেলাধুলায় নিজেকে ব্যস্ত রাখতে পারে সে লক্ষ্যেও আমরা কক্সবাজারে একাধিক ক্রীড়া সংগঠনে পৃষ্ঠপোষকতা করে আসছি।’

আরও পড়ুন : আরও ১৪ প্রাণহানি, হাসপাতালে ১৫৯৪

এসময় বিশেষ অতিথি ছিলেন, হসপিটালিটি পার্টনার কুটুমবাড়ির সত্ত্বাধিকারি নুরুল কবির পাশা, কক্সবাজার রেফারিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কাশেম কুতুবী, সহ-সভাপতি সবীর বড়ুয়া ভুলু, সদস্য সিনিয়র রেফরি ফরাজি নুরুল আলমসহ অন্যান্যরা।

চলমান আয়োজনে দুই গ্রুপ থেকে চারটা দল উঠবে সেমিফাইনালে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। আর চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

আরও পড়ুন : ইউক্রেনের ৪২ ড্রোন আটকাল রাশিয়া

এই আয়োজনের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে মার্সেল। অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার তেঁত...

বাগেরহাটে ট্রাকচাপায় নিহত ৩

জেলা প্রতিনিধি: বাগেরহাটে ট্রাকচাপায় ইঞ্জিনচালিত ভ্যানের ৩ য...

রাজধানীর সীমান্ত স্কয়ারে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্...

নুসেইরাতে হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: গাজার নুসেইরাত শরণার্থী শিবির এবং রাফায় ই...

ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা