আন্তর্জাতিক

আবারও ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি নারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক : দখলদার ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও এক ফিলিস্তিনি নারী নিহত হয়েছে। বুধবার (১৬ জুন) জেরুজালেমের উত্তর-পূর্বাঞ্চলীয় হিজমা শহরের কাছে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটায় দখলদার সেনারা।

ফিলিস্তিনি গণমাধ্যমে জানানো হয়েছে, বুধবার ইসরায়েলি সেনাদের হাতে নিহত ওই নারীর নাম মাই আফানাহ। তিনি মেডিক্যালের শিক্ষার্থী। বয়স ২৯ বছর। ওই নারী আবু দিসের বাসিন্দা।

ইসরায়েলি বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ওই নারী ইসরায়েলি সেনাদের একটি দলকে নিজের গাড়ি দিয়ে চাপা দেয়ার চেষ্টা করেন। তাকে গুলি করার পর তিনি রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই পড়ে ছিলেন এবং সেখানেই তার মৃত্যু হয়। তার কাছে একটি ছুরিও ছিল।

ইসরায়েলি গণমাধ্যমের দেয়া খবর অনুযায়ী, এই ঘটনায় এক ইসরায়েলি সেনা সামান্য আহত হয়েছে।

অপরদিকে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই নারী গুলির আঘাতেই নিহত হয়েছেন। ফিলিস্তিনি গণমাধ্যম বলছে, ওই নারী গুলিবিদ্ধ হওয়ার পরও ঘটনাস্থলে কোনো অ্যাম্বুলেন্স আসেনি।

গত কয়েক মাসে ইসরায়েলি বাহিনী এভাবে ডজনখানেক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। মাত্র চারদিন আগেই অবরুদ্ধ পশ্চিম তীরে বিক্ষোভরতদের ওপর ইসরায়েলি সেনাদের চালানো গুলিতে এক কিশোর নিহত হয়।

মোহাম্মাদ সাইদ হামায়েল নামে ১৫ বছর বয়সী ওই কিশোর বেইতা এলাকায় অনুষ্ঠিত এক বিক্ষোভে নিহত হয়েছে। নিকটবর্তী এলাকায় ফিলিস্তিনি জমিতে অবৈধ ইহুদি স্থাপনা সম্প্রসারণের প্রতিবাদে সেখানে জড়ো হলে বিক্ষোভকারীদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষ হয়। এ ঘটনায় আরও ছয় ফিলিস্তিনি আহত হয়েছে।

এদিকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। বুধবার ভোরে এ হামলা চালায় দখলদার বাহিনী। ইসরায়েলের দাবি, ফিলিস্তিন থেকে আগুন বেলুন ছোড়ার পাল্টা জবাবে এ হামলা চালায় তারা। তবে এ হামলায় এখন পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

পরে এক বিবৃতিতে ইসরায়েল সেনাবাহিনী জানায়, গাজা সীমান্ত থেকে অন্তত ২০টি আগুন বেলুন ছোড়া হয় ইসরায়েলে। এর প্রতিবাদে এ হামলা চালায় তারা। হামাসকে লক্ষ্য করে তারা হামলা চালিয়েছে বলে দাবি তাদের।

এর আগে গত ২১ মে টানা ১১ দিনের সংঘাতের পর যুদ্ধবিরতিতে সম্মত হয় ইসরায়েল ও হামাস। ওই সংঘাতে প্রায় ২৫৬ ফিলিস্তিনি নিহত হয়। এর মধ্যে ৬৬ জনই শিশু। অপরদিকে দুই হাজারের বেশি মানুষ আহত হয়েছে। এছাড়া ইসরায়েলে রকেট হামলায় ১২ জন নিহত হয়েছে। তবে হতাহতদের মধ্যে বেশিরভাগই সাধারণ নাগরিক।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

বিএনপি দিনের আলোতেও অন্ধকার দেখে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহ...

রাজধানীর গেন্ডারিয়ায় এক বৃদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গেন্ডারিয়ায় দ্রুতগামী একটি ট্রাক...

ইতিহাস গড়ল পুষ্পা: দ্য রাইজ

বিনোদন ডেস্ক: ভারতের স্বাধীনতা দিবসের দিন বড়সড় ধামাকা দিতে...

প্রধানমন্ত্রী থাভিসিনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে থাইল্যান...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা