শহীদ ছালাম উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ
সারাদেশ

শহীদ ছালাম উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

খায়রুল খন্দকার টাঙ্গাইল: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের শহীদ ছালাম উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত।

আরও পড়ুন: বাংলাদেশে ৩ দিনের রাষ্ট্রীয় শোক

বৃহস্পতিবার বার (৮ সেপ্টেম্বর) সকালে স্কুল খায়ের পাড়া শহীদ ছালাম উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানটি আব্দুল লতিফ স্যার এর সঞ্চালনায় সাখাওয়াত হোসেন রিপন এর সভাপতিত্বে,উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ।

আরও পড়ুন: পরমাণু অস্ত্রধারী রাষ্ট্র ঘোষণা উ.কোরিয়ার

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার আনেহলা ইউনিয়নের তিন বারের সফল চেয়ারম্যান তালুকদার মোহাম্মদ শাজাহান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন তালুকদার, অত্র স্কুলের অভিভাবক সদস্য মোঃ নাজিম উদ্দিন ও মোঃ মিজানুর রহমান তালুকদার।

আরো উপস্থিত ছিলেন অত্র স্কুলের সন্মানিত সদস্য মোঃ হামিদুল হাসান হিরো এবং স্কুলের দাতা সদস্য মোঃ হারুনুর রশীদ সহ এলাকায় গন্যমান্যা ব্যক্তিবর্গ।

আরও পড়ুন: মেট্রোরেলের ভাড়া পুনর্বিবেচনার আহ্বান

এই সময় অভিভাবক সদস্য নাজিম উদ্দিন বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান সালাম ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন এবং এই প্রতিষ্ঠানটি যারা প্রতিষ্ঠিত করেছেন তাদের প্রতি জানিয়ে বলেন, অভিভাবক সমাবেশ মানে শিক্ষায় গুনগত মান উন্নয়নের জন্য আজকের এই সমাবেশ। দুই বছর স্কুল করোনা কালিন বন্ধ থাকার কারনে আমাদের ছেলে মেয়েরা বিপথগামী হচ্ছে। মাদক একটি ভয়াবহ মারাত্মক ব্যাধি, আমার আপনার সন্তান যেন মাদক থেকে দূরে থাকে, আপনার সন্তানকে সঠিক ভাবে স্কুলে পাঠাবেন।শিক্ষার মানোন্নয়নে পরিচালনা পরিষদ, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদেরও দায়িত্ব রয়েছে। তাই অভিভাবকদের নিজ সন্তানদের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও তদারকি প্রয়োজন বলে।

এই সময় প্রধান অতিথি তালুকদার মোহাম্মদ শাজাহান বলেন, শুধু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মানোন্নয়নের ব্যাপারে শিক্ষক/শিক্ষিকাদের ওপর নির্ভরশীল হলেই চলবে না অভিভাবকবৃন্দকেও শিক্ষার্থীর লেখাপড়ার ওপর অধিক যত্নশীল হতে হবে। কেননা অভিভাবকবৃন্দ তাদের সন্তানকে যত বেশি ভালোবাসেন তত বেশি শিক্ষক/শিক্ষিকারা ভালোবাসতে পারবে না বলে তিনি মনে করেন।

আরও পড়ুন: মেট্রোরেলের ভাড়া পুনর্বিবেচনার আহ্বান

সভাপতি সাখাওয়াত হোসেন রিপন বলেন, আজকের এ সমাবেশের মাধ্যমে অভিভাবকবৃন্দের চিন্তা-চেতনা, পরামর্শ, ও অভিযোগসমূহ ভবিষ্যতে স্কুলের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে অভিভাবকরা শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়নে বিভিন্ন পরামর্শ প্রদান করে। এ সময় সবধরনের সমস্যা সমাধনসহ অভিভাবকদের বিদ্যালয়ের প্রতি আন্তরিক ভূমিকা রাখার অনুরোধ জানান প্রধান অতিথি।

পরিশেষে অভিভাবক সমাবেশের আলোচনা সভায় অভিভাবকবৃন্দের মধ্যে থেকে যেসব সূচিন্তিত মতামত, পরামর্শ ও দিক-নির্দেশনা সমূহ এসেছে তা দ্রুত বাস্তবায়ন করে আরো শিক্ষার মানোন্নয়ন করা হবে মর্মে অভিভাবকবৃন্দকে আশ্বস্ত করেন।

আরও পড়ুন: সবচেয়ে বড় দুঃখের মুহূর্ত

শিক্ষার মানোন্নয়ন ও বিভিন্ন সমস্যা নিয়ে অভিভাবকবৃন্দের মধ্যে থেকে পরামর্শমূলক বক্তব্য রাখেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উপজেলা চেয়ারম্যান প্রার্থী পান্নার গণসংযোগ

রাজীব চৌধুরী, কেশবপুর : আসন্ন কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচনে...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা