সারাদেশ

মুন্সীগঞ্জে তথ্য অধিকার প্রশিক্ষণ কর্মশালা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ তথ্য প্রবেশাধিকারের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর জীবন ও জীবিকার মান উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা হয়েছে।

আরও পড়ুন: ব্রিটেনের নতুন রাজা চার্লস

বৃহস্পতিবা সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত শহরের বঙ্গবন্ধু সড়কে ফ্রেন্ডস কিচেন এন্ড পাটি সেন্টারে কর্মশালা হয়।

কর্মশালাটি অর্থায়ন করেন, ফ্রেডরিক নওম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম(এফএনএফ বাংলাদেশ) ও বাস্তবায়ন করেন, বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) ও কমিউনিটি রেডিও বিক্রমপুর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হোসাইন আল জুনায়েদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান।

ফ্রেডরিক নওম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (এফএনএফ বাংলাদেশ)এর উদ্দেশ্য আলোচনা করেন,এফএনএফ বাংলাদেশ কর্মসূচি ব্যবস্থাপক ওমর মোস্তাফিজ, প্রশিক্ষণের উদ্দেশ্য ও প্রাক-ধারনা যাচাই আলোচনা করেন, বিএনএনআরসি সম্বয়ক মার্ক মানস সাহা, তথ্য, তথ্য অধিকার,তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে আলোচনা করেন, ঢাকা ও তথ্য অধিকার বিশেষজ্ঞ , গ্রীন ইউনিভার্সিটি শিক্ষক ডঃ অলিউর রহমান।

এতে আরও আলোচনা করেন - তথ্য অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও কমিউনিটি মিডিয়ার ভূমিকা ও তথ্য অধিকার আইনের প্রয়োগ-অভিযোগ,নিম্পত্তি ও প্রকাশ (দলীয় কাজ) সম্পর্কে আলোচনা করেন, গণ্যমাধ্যম ও তথ্য বিশেষজ্ঞ আমীন আল রশীদ।

আরও পড়ুন: রানি এলিজাবেথের মৃত্যু বাংলাদেশে ৩ দিনের রাষ্ট্রীয় শোক

কর্মশালায় উপস্থিত ছিলেন, সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ কাছসার হোসেন, ব্রাংক জেলা সম্বয়ক মো: ফিরোজ, মুন্সীগঞ্জ জেলা রেড ক্রিসেন্ট ইউনিট সাধারণ সম্পদক শাহাজান গাজী, টি আইবি মাহবুব , মুন্সীগঞ্জ জেলা ইউনিট কমান্ডার সিরাজউদ্দিন তালুদার বুলু, প্যানেল মেয়র সোহেল রানা রানু, মুন্সীগঞ্জ পৌরসভার মহিলা কাউন্সিলর নার্গিস আক্তার, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট সুজন হায়দার জনি, রেডিও বিক্রমপুরের স্টেশন ম্যানেজার আওলাদ হোসেন খান শিবলী সহ জেলা কর্মরত সাংবাদিকবৃন্দ।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জায়েদের ফোন পানিতে ছুড়ে ফেললেন সাকিব

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১লা মে) বেশ কিছু খ...

এলপিজির নতুন দাম জানা যাবে কাল

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল তরলী...

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি : রাজবাড়ীতে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে...

দুপুরে আসছে নিহত ৮ বাংলাদেশির লাশ

নিজস্ব প্রতিবেদক : ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার সময় তিউ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার (২ মে) বেশ কিছ...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা