সংগৃহীত
বিনোদন

১৫১টি হলে মুক্তি পাচ্ছে ‘এমআর–৯’

বিনোদন ডেস্ক: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘এমআর–৯: ডু অর ডাই’ আগামী ২৫ আগস্ট মুক্তি পাবে। গতকাল মঙ্গলবার এ উপলক্ষ্যে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন ছবিটির নির্মাতা আসিফ আকবর, চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা, প্রযোজক আবদুল আজিজ, অভিনেতা-প্রযোজক নিকো ফস্টারসহ অনেকেই।

আরও পড়ুন: লাইভে এসে যা বললেন চমক

এ সম্মেলনে জাজ মাল্টিমিডিয়ার স্বত্বাধিকারী আবদুল আজিজ বলেন, ৮৩ কোটি টাকা বাজেটের ‘এমআর–৯: ডু অর ডাই’ এর ইংরেজি ভার্সন সেন্সর ছাড়পত্র পেয়েছে। দেশের সবগুলো সিনেপ্লেক্সে ২৫ আগস্ট থেকে চলবে। বৃহস্পতিবারের মধ্যে বাংলা ডাবিং করা অংশ যদি সেন্সর পায়, তবে সিঙ্গেল স্ক্রিনেও এ সপ্তাহ থেকে চলবে। অথবা পরের সপ্তাহ থেকে।

ছবিটি দেশের বাইরে যুক্তরাষ্ট্র ও কানাডায় মোট ১৫১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ছবিটির আন্তর্জাতিক পরিবেশক সংস্থা ‘স্বপ্ন স্কেয়ারক্রো’–এর প্রেসিডেন্ট অলিউল্লাহ সজীব এ তথ্যটি জানিয়েছেন। তিনি জানান, ‘সিনেমাটি আমেরিকা ও কানাডার ১৫০ এর বেশি থিয়েটারে একযোগে চলছে, এ অবিশ্বাস্য ঘটনা এখন বাস্তব।’

আরও পড়ুন: নতুন লুকে চমকে দিলেন বুবলী!

প্রয়াত কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এ ছবিটি। এবিএম সুমন। ছবিটিতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করেছেন।

তিনি বলেন ‘এত আনন্দ লাগছে যা ভাষায় প্রকাশ করতে পারছি না। ফ্রোজেন ফিল মাঝেমধ্যে হচ্ছে। হলিউড যুক্ত হওয়ায় আরও ভালো লাগছে, যেখানে আমি লিড রোলে আছি। এতে বইয়ের মাসুদ রানার যত কাছাকাছি যাওয়া যায়। বই লেখার সময় লেখায় তেমন সমস্যা হয় না কিন্তু ফিল্ম বানাতে গেলে অনেক কিছু ছাড় দিতে হয়।’

ছবিটির পরিচালক আসিফ আকবর বলেন, বিশ্বব্যাপী ৬ মাস শুধু প্রেক্ষাগৃহে চলবে এমআর–৯: ডু অর ডাই’। তারপর ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ হবে। নাজিম উদ দৌলা ছবিটির চিত্রনাট্য লিখেছেন।

আরও পড়ুন: প্রতিদিনই আমার বিরুদ্ধে মামলা হয়!

সিনেমাটিতে আন্তর্জাতিক অভিনয়শিল্পীদের মধ্যে অভিনয় করেছেন ফ্র্যাঙ্ক গ্রিলো, বলিউড অভিনেত্রী সাক্ষী প্রধান, হলিউড অভিনেতা নিকো ফস্টার, বলিউড অভিনেতা ওমি বৈদ্য, হলিউড অভিনেতা ওলেগ প্রুডিয়াস, আমেরিকান মডেল-অভিনেত্রী জ্যাকি সিগেল প্রমুখ।

বাংলাদেশ থেকে আরও আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা প্রমুখ। জাজ মাল্টিমিডিয়ার সাথে আল ব্রাভো ফিল্মস ও চেজিং বাটারফ্লাইস পিকচারস ছবিটি প্রযোজনা করেছে।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

খাগড়াছড়ি-রাঙামাটিতে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি: ১৯০০ সালের পার্বত্য চট্টগ্রাম শাসনবিধি বাতিল...

গাজায় নিহত অন্তত ৫৬ শতাংশ নারী-শিশু

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি বাহিন...

স্যার রাজেন্দ্রনাথ মুখোপাধ্যায়’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোবাবর (১২ মে)...

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা