সংগৃহীত
জাতীয়

১৩ দি‌নে ৬৪ বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন জানিয়েছেন বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-অবরোধকে কেন্দ্র করে গত ২৮ অক্টোবর থে‌কে রাজধানীতে মোট ৬৪টি বা‌সে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় বি‌ভিন্ন থানায় ৬৪‌টি মামলা হ‌য়ে‌ছে।

আরও পড়ুন: বৃষ্টির সম্ভাবনা, বাড়বে তাপমাত্রাও

শুক্রবার (১০ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। নাশকতার উদ্দেশ্যে বাসে আগুন দেওয়ার সময় ২ জন, গোপন তথ্যের ভিত্তিতে ৩ জনকে গ্রেফতার ও অগ্নি-সন্ত্রাসীদের ধরিয়ে দেওয়ায় পুরস্কার দেয়াওর বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মহিদ উদ্দিন বলেন, গত ২৯ অক্টোবর থেকে ৩ দফা অবরোধ ও একদিন হরতাল পালিত হয়েছে। এ কর্মসূচিতে জনগণের স্বাভাবিক জনজীবনে বিঘ্নিত করার প্রয়াস করা হয়েছে। যেকোনো রাজনৈতিক কর্মসূচির বিষয়ে ডিএমপি ইতিবাচক। তবে আমরা দেখেছি রাজনৈতিক কর্মসূচির নামে অনাকাঙ্ক্ষিত, অপ্রকাশিত ও অগ্রহণযোগ্য কিছু ঘটনা ঘটেছে। দুষ্কৃতিকারীরা এ সময় ঢাকা মহানগর এলাকায় ৬৪টি বাসে আগুন দিয়েছে। দাহ্য পদার্থ ব্যবহার করে বাসে আগুন দিয়েছে। রাজধানীর ১২টি স্থানে আগুন দেওয়ার সময় ১২ জন দুষ্কৃতিকারীকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: আমাদের দেখা হতো কারাগারে

তিনি আরও জানান, আমরা সবাইকে একটি অনুরোধ করতে চাই, ডিএমপি রাজনৈতিক কর্মসূচি হলে তার জায়গা থেকে যা যা করার তা করবে। যদি কেউ নাশকতা ও অগ্নিসংযোগ করে তাহলে ডিএমপি আইনানুগ ব্যবস্থা নেবে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড যারা করে, তাদের বলতে চাই, তারা যেন এসব না করে। এসব দুষ্কৃতিকারীদের বিভিন্ন জায়গা থেকে দায়িত্ব দেওয়া হয়েছে।ইতোমধ্যে আমরা জেনেছি আগামী ১২ ও ১৩ নভেম্বর অবরোধ কর্মসূচি দেওয়া হয়েছে।

এ কমিশনার আরও বলেন, ‘অবশ্যই, তাদের অনেক ক্ষেত্রে প্রলোভন দেওয়া হয়েছে যে, ‘তোমার জায়গা যদি সুদৃঢ় রাখতে চাও তাহলে এই কাজটি করে দাও’। এই ধরনের অনেক তথ্য আমাদের কাছে আছে। যারা অবরোধের ডাক দিয়েছে তারা এসব পার্টির বিভিন্ন পর্যায়ের লোক। তাদেরকে চিহ্নিত করতে ও নাশকতাকারীদের পেছনে কারা আছে সেটি নিয়ে আমরা কাজ করছি।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, জনগণ এখন সচেতন। তারাও নাশকতা ঠেকাতে সোচ্চার। ইতোমধ্যে নাশকতাকারীদের ধরিয়ে দেওয়ার জন্য একজনকে পুরস্কৃত করা হয়েছে। আরও কয়েকজন বাকি আছে। তাদের বিষয়ে যাচাই-বাছাই চলছে।

সান নিউজ/এএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

সৈয়দপুরে বিমান চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি: নীলফামারী জেলার স...

এমভি আবদুল্লাহ বিকেল কুতুবদিয়ায় পৌঁছাবে 

নিজস্ব প্রতিবেদক: এমভি আবদুল্লাহ জাহাজটি সোমালিয়ার জলদস্যুদে...

বন্দুক হামলায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে বন্দুক হামল...

হাওরে মিললো শিক্ষকের লাশ

জেলা প্রতিনিধি: হবিগঞ্জ জেলার লাখ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা