সংগৃহীত ছবি
সারাদেশ

১০ টাকায় ১৫০০ টাকার বাজার

জেলা প্রতিনিধি: বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ১০ টাকার হাট বসানো হয়েছে রাজবাড়ীতে। সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য তুলে দেওয়াই এই হাট বসানোর মূল লক্ষ্য।

আরও পড়ুন: মদপানে দুই ব্যক্তির মৃত্যু

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক আবু কায়সার খান উদ্বোধন করেন সদর উপজেলার অডিটোরিয়ামে দিনব্যাপী চলা এই কার্যক্রম। বিদ্যানন্দ ফাউন্ডেশন হাটে উপস্থিত ২১০ জন মানুষের মাঝে ১০ টাকার বিনিময়ে ব্যাগভর্তি বাজার তুলে দেয়।

দিনব্যাপী এই কার্যক্রমের সভাপতিত্ব করেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোহাম্মদ জামাল উদ্দিন। এ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হুমায়রা সুলতানা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রকিবুল হাসান পিয়ালসহ অনেকে।

আরও পড়ুন: কুমিল্লায় ১০ জনের মৃত্যুদণ্ড

সেখানে ১০ টাকায় ১ লিটার ভোজ্যতেল, ১ টি মুরগি, ১ টি মাছ, ৩ কেজি চাল, ১ ডজন ডিম, ১ জোড়া স্যান্ডেল, ১ টি কাপড়, টিশার্ট, কলম-খাতা, ২ কেজি আটা, ১ কেজি লবণ, ১ কেজি মসুর ডাল, ১ কেজি ছোলা, ১ প্যাকেট সুজি, ১ কেজি চিনি ও ১ প্যাকেট নুডলস দেওয়া হয়।

মনির শেখ নামের এক ক্রেতা বলেন, “১০ টাকা দিয়ে প্রায় ১৫০০ টাকার বাজার করেছি। ১০ টাকায় তেল, মুরগি, ডিম, চালসহ কয়েক রকমের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনেছি। ব্যাগভর্তি বাজার করে বাড়ি নিয়ে যেতে পেরে খুব ভালো লাগছে।”

ঝর্ণা বেগম নামের আরেক ক্রেতা বলেন, অনেক ভালো লাগছে ১০ টাকায় ব্যাগ ভর্তি করে বাজার নিয়ে যেতে পারছি। সন্তানদের নিয়ে রমজান মাসের প্রথম কয়েক দিন ভালোই কাটবে।

আরও পড়ুন: স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

গোলাম মোস্তফা নামের এক উপকারভোগী বলেন, ব্যাগ ভর্তি বাজার করতে প্রায় ১৫০০/২০০০ টাকা লাগে। গরীব মানুষের পক্ষে এতো টাকা দিয়ে বাজার করা সম্ভব না। বিদ্যানন্দ থেকে ১০ টাকা দিয়ে ব্যাগভর্তি বাজার করে অনেক আনন্দ লাগছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মোহাম্মাদ জামাল উদ্দিন বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে স্বল্প আয়ের মানুষের খুব কষ্ট হয়। যেহেতু সামনে রমজান মাস, তাই হতদরিদ্র ও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ১০ টাকার হাটের এই কার্যক্রম। ফাউন্ডেশন কর্তৃক তালিকাভুক্ত ২১০ জন স্বল্প আয়ের মানুষকে ১০ টাকার বিনিময়ে এসব পণ্য দেওয়া হয়েছে। এতে ১০ টাকায় প্রায় ১২০০-১৫০০ টাকার পণ্য পাচ্ছেন। আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন: মসজিদে যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু

প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন সব সময় হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে থাকে। বর্তমানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমসিম খেতে হচ্ছে স্বল্প আয়ের মানুষদের। রমজান মাসকে সামনে রেখে অসহায় ও খেটে খাওয়া মানুষের জন্য ১০ টাকায় রোজার বাজারের আয়োজনকে সাধুবাদ জানান তিনি। সেইসাথে এমন কার্যক্রম অব্যাহত থাকারও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সান নিউজ/এসআর/এএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

পাবনায় আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত

পাবনা প্রতিনিধি: ‘জলবায়ু স...

অস্ট্রেলিয়া গেলেন বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: সরকারি সফরে অস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা