সারাদেশ

হুইলচেয়ারেই ভ্রাম্যমাণ দোকান গড়ে দিলেন সেই যুবক

নিজস্ব প্রতিনিধি, ঝালকাঠি : ঝালকাঠির দুই বয়স্ক প্রতিবন্ধীর সাহায্যে আবারও এগিয়ে এলেন সেই আলোকিত যুবলীগ নেতা ছবির হোসেন। এবার আরও ব্যতিক্রমধর্মী আয়োজন ছিলো তার এ সহযোগিতায়। দুই প্রতিবন্ধীর চলাচলের জন্য হুইল চেয়ার দিয়েই দায় সারেননি, বরং প্রতিবন্ধীর কর্মসংস্থানের জন্য হুইল চেয়ারে তাদের গড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ দোকান।

ঝালকাঠি শহরতলীর বাসন্ডা এলাকার ৯০ বছরের বৃদ্ধ আব্দুল হক তালুকদার। ১৪ বছর আগে পড়ে গিয়ে পায়ে আঘাত পেয়ে প্রতিবন্ধীতা বরণ করেন আব্দুল হক। চরম দারিদ্রের সংসারে জীবনযাপন দায় হয়ে পড়ে এ বৃদ্ধের। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পেরে এগিয়ে আসেন ঝালকাঠির যুবলীগ নেতা ছবির হোসেন। মঙ্গলবার (৯ মার্চ ) সকালে একটি হুইল চেয়ার নিয়ে প্রতিবন্ধী বৃদ্ধের বাড়িতে হাজির হন ছবির হোসেন। ওয়ার্কসপ থেকে বিশেষভাবে সংযুক্ত করা হয় ভ্রাম্যমান দোকানের কাঠামো। আর তাতে বিভিন্ন ধরণের শিশু খাদ্য সাজিয়ে বৃদ্ধকে বসিয়ে দেয়া হয় হুইল চেয়ারে।

আলোকিত ছবির হোসেন বলেন, প্রতিবন্ধীতা নিয়ে ভিক্ষাবৃত্তি যাতে না করতে হয় সেজন্য অনেক চিন্তা ভাবনা করে এমন উদ্যোগ নিয়েছি। ভিক্ষার ঝুলি নয়, দুই প্রতিবন্ধী বৃদ্ধের কর্মসংস্থান করাই আমার উদেশ্যে।

এদিকে ঝালকাঠির শহরতলীর কৃষ্ণকাঠি এলাকার আরেক বৃদ্ধ মো: মুজাম্মেল হাওলাদার। ইটভাটায় শ্রমিকের কাজ করে সংসার চলত তার। ৫ বছর আগে অসুস্থ হয়ে একটি পা অকেজো হয়ে যায়। জমিজমা বিক্রি করে চিকিৎসা চালাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েন তিনি। বসতভিটা ছাড়া এখন তার আর কিছুই নেই। অন্যের দয়ায় চলে তার সংসার। অকেজো পাও আর ঠিক হয় না। এই বৃদ্ধকে মঙ্গলবার (৯ মার্চ ) সকালে হুইল চেয়ারে ভ্রাম্যমাণ দোকান গড়ে দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলেন যুবলীগ নেতা ছবির হোসেন।

প্রসঙ্গত: করোনা মহামারীর সময় থেকে শুরু করে বিভিন্ন সময় ঝালকাঠির এই যুবক ছবির হোসেন খাদ্য সামগ্রী বিতরণ, গৃহহীনদের ঘর তুলে দেয়া, কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া সহ একের পর এক আলোকিত কাজ করেই যাচ্ছেন।


সান নিউজ/আরকে/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

সংলাপে বসতে প্রস্তুত রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছ...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা