ছবি-সংগৃহিত
রাজনীতি

সার্চ কমিটি সরকারের প্রজেক্ট

নিজস্ব প্রতিবেদক: সার্চ কমিটি, নির্বাচন কমিশন সরকারের এসব প্রজেক্টে সময় নষ্ট করে আমাদের মনে হয় কোনো লাভ হবে না। আমাদের একদফা দাবি, এই সরকারের পতন করতে হবে। আমাদের একটি জাতীয় সরকার গঠন করতে হবে বলেছেন ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঐতিহাসিক কাগমারী সম্মেলন দিবস উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

নুর বলেন, জাতীয় সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এই দাবিতেই আমাদের অটুট থেকে পাড়া মহল্লায় বার্তাটা পৌঁছে দিতে হবে। কোনো দল বা ব্যক্তি বিষয় নয়। এখানে যারা কাজ করছে তাদের সমর্থন দিতে হবে।

জাতীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বর্তমান সংকটে জাফরুল্লাহ স্যারদের মাধ্যমে একটা ভূমিকা নেওয়া উচিত। তাই এখানে যারা আছেন তাদের আহ্বান জানাব, আপনারা একটি পদক্ষেপ নিন। একটি জাতীয় সরকার গঠনের মাধ্যমে এই অবস্থার পরিবর্তন দরকার। শুধু ক্ষমতার পরিবর্তন হলেই হবে না। প্রশাসন বা সব ব্যবস্থার পরিবর্তন দরকার। জাতীয় সরকার গঠন করে এই পরিবর্তন করা যায়।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের মতো জনমানুষের একটি দল আজ দুর্বৃত্তদের দলে পরিণত হয়েছে। গুম, খুন, হত্যার রাজনীতি করছে। ৮৬ জনের অবস্থান নিয়ে জাতিসংঘের গুম নিয়ে কাজ করা টিম এদেশে আসতে চায়। ২০১৩ সাল থেকে তারা বাংলাদেশে আসতে চাচ্ছে, আসতে দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন: উলিপুরে নৌকা ২, স্বতন্ত্র ২ বিজয়ী

ঐতিহাসিক কাগমারী সম্মেলনের বিষয়ে নুর বলেন, সম্মেলনটি রাজনৈতিক দলের কোনো সম্মেলন ছিল না। এটি ছিল জাতি, ধর্ম, বর্ণ সবার। এই সম্মেলনে সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্যিক মানুষও অংশ নেয়। ভাসানী জনগণের নেতাই নন, একটি আধ্যাত্মিক মানসিকতাও ছিল তার। তিনি আওয়ামী লীগ, ইত্তেফাকের মতো প্রতিষ্ঠান তৈরি করেছিলেন। বঙ্গবন্ধুর মুক্তির জন্য আন্দোলন করেন আবার বঙ্গবন্ধুর শাসনের সময় তার বিরুদ্ধে প্রতিবাদও করেন।

তিনি বলেন, মাওলানা ভাসানী ফারাক্কা বাঁধ নিয়ে প্রতিবাদ করেছিলেন। আজ সেটাই আমরা দেখতে পাচ্ছি। আমরা পানির ন্যায্য হিস্যা পাচ্ছি না।

সাননিউজ/জেএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে প্রবাসীর বাড়িতে হামলা-ভাংচুর 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

আগুনে শতাধিক ঘর-দোকান ভস্মীভূত

জেলা প্রতিনধি : গাজীপুরের ভোগড়া এলাকায় আগুনে তিনটি কলোনির...

কানে ‘গোলাপী রানি’ উর্বশী

বিনোদন ডেস্ক: চলচ্চিত্র জগতের সবচ...

আজ ঐতিহাসিক ফারাক্কা দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ মে, ঐতিহা...

দেশ ছাড়ল বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের স্ব...

আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস 

নিজস্ব প্রতিবেদক: আজ আ’লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ...

বজ্রপাতে ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমব...

নদীতে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে ডুবে মো. আব্দ...

মসজিদে আগুনে পুড়ে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় একটি মসজিদে বাইরে থেকে তালা আট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা