সাগরে জাহাজডুবি, নিখোঁজ ১৩
সারাদেশ

সাগরে জাহাজডুবি, নিখোঁজ ১৩

সান নিউজ ডেস্ক: চট্টগ্রামে কর্ণফুলী নদী ও বঙ্গোপসাগরে জাহাজডুবির ঘটনায় ১৩ জন নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। তাদের উদ্ধারে অভিযান চলছে।

আরও পড়ুন: এইচএসসির সময়সূচি পরিবর্তন

বুধবার (১২ অক্টোবর) বিকেল ৩টায় বহির্নোঙরে ‘এমভি সুলতান সানজা’ এবং মঙ্গলবার (১১ অক্টোবর) দিবাগত রাত দেড়টায় কর্ণফুলী নদীর ইছানগর সি-রিসোর্স ডকইয়ার্ড ঘাট সংলগ্ন নদীতে ‘এফভি মাগফেরাত’ নামের একটি ফিশিং ভ্যাসেল ডুবে যায়। এ ঘটনায় এমভি সুলতান সানজার ৬ জন এবং এফভি মাগফেরাতের ৭ জন নিখোঁজ হন।

সদরঘাট নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ জানান, এফভি মাগফেরাতকে ডকে তোলার সময় হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে ২নং বয়ার সঙ্গে লেগে জাহাজটি দুর্ঘটনায় পড়ে ধীর ধীরে ডুবে যায়। এতে জাহাজের সাতজন নিখোঁজ হন।

আরও পড়ুন: ইরানে নিহত ২০০ ছাড়াল

নিখোঁজরা হলেন- ভ্যাসেলের চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, সেকেন্ড ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, স্কিপার ফারুক বিন আব্দুল্লাহ, গ্রিজার প্রদীপ চৌধুরী, ফিশমাস্টার মো. জহির উদ্দিন ও ডক মেম্বার রহমত মিয়া। নিখোঁজ অন্যজনের নাম জানা যায়নি।

উদ্ধারে ফায়ার সার্ভিস, কোস্ট গার্ডসহ নৌপুলিশ উদ্ধার অভিযান চালালেও তাদের হদিস মেলেনি। এখন বন্দর থেকে উদ্ধারকারী জাহাজ আসছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে জাহাজটি বন্দরের উদ্ধারকারী জাহাজের মাধ্যমে টেনে তোলা হবে। ‘এফভি মাগফেরাত’ স্টিল বডির ফিশিং ভ্যাসেলটি রেনকন গ্রুপের মালিকানাধীন। এটি নিজস্ব সি-রিসোর্স ডক ইয়ার্ডের ঘাটের সঙ্গে বাঁধা ছিল।

আরও পড়ুন: গাইবান্ধা-৫ উপনির্বাচন বন্ধ

উদ্ধার অভিযানে থাকা নন্দনকানন ফায়ার স্টেশনের কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, ডুবে যাওয়া ব্যক্তিদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল গেলেও স্রোতের কারণে কাজ করতে পারছে না।

অন্যদিকে বুধবার বিকেল ৩টার দিকে অন্য একটি লাইটার জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে ‘এমভি সুলতান সানজা’ ডুবে যায়। পরে খবর পেয়ে কোস্ট গার্ড দ্রুত ঘটনাস্থলে গিয়ে তিনজনকে উদ্ধার করলেও এখনো ছয়জন নিখোঁজ।

আরও পড়ুন: আমরা ভালো আছি

বাংলাদেশ লাইটারেজ ইউনিয়নের সচিব এস এম রনি বিষয়টি নিশ্চিত করেছেন। তবে জাহাজটি কোন জাহাজের সঙ্গে ধাক্কা খেয়েছে এবং জাহাজে কী পণ্য ছিল সে বিষয়ে তথ্য দিতে পারেননি তিনি।

কোস্ট গার্ডের মিডিয়া অফিসার লে. মাশরার উদ্দিন নাহিয়ান বলেন, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে একটি জাহাজডুবির ঘটনা আছে। ঘটনাস্থলে কোস্ট গার্ডের টিম রয়েছে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

প্রাইভেটকারে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জের গজ...

মৃত্যু থেকে বাঁচলেন দেব

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় অভিনেতা দীপক অধিকারী দেব। ভার...

বগুড়ায় স্বস্তির বৃষ্টি

জেলা প্রতিবেদক: টানা তীব্র তাপপ্র...

বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে ফের বাড়লো সোনার দাম। সবচেয়ে...

সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে কাল

নিজেস্ব প্রতিবেদক: রোববার (৫ মে)...

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা