রাজনীতি

সরকারকে হটিয়ে দিতে হবে

নিজস্ব প্রতিনিধি, সিলেট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন হচ্ছে। কিন্তু প্রশ্ন করে দেখুন, দেশ কি আজ সত্যি স্বাধীন? বর্তমানে মানুষের কথা বলার স্বাধীনতাও নেই। তাই সবার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে হটিয়ে দিতে হবে।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে সিলেটের রেজিস্ট্রার মাঠে সিলেট মুক্ত দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশ ও গণসংগীত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সমাবেশে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহবায়ক ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

মির্জা ফখরুল বলেন, আমার স্বপ্ন ছিল গণতান্ত্রিক বাংলাদেশ দেখব, মুক্ত বাংলাদেশ দেখব, আমার কথাগুলো বলতে পারব, যারা লিখতে চায় লিখতে পারবে, দারিদ্র্য দুর হবে, অধিকার প্রতিষ্ঠিত হবে। স্বাধীনতার ৫০ বছর পরেও সে স্বপ্ন বাস্তবায়িত হয়নি।

তিনি আরও বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম উচ্চারণ করা হয়নি। তাজউদ্দিন আহমদের কথাও পর্যন্ত উচ্চারণ করা হয়নি। এমন কি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানীকে আড়ালে রেখেছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। তারা প্রতিশ্রুতি দিয়েছিল, দেশের মানুষকে ১০ টাকায় চাল খাওয়াবে, কিন্তু এখন চালের দাম ৭০ টাকা। দেশে দারিদ্র্যের সংখ্যা বাড়ছে। মানুষ রাস্তায় পড়ে থাকে। কিছু মানুষ বড়লোক হচ্ছে। বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে। চতুর্দিকে কেবল দুর্নীতি আর দুর্নীতি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ট্রেড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা