সারাদেশ

শরীয়তপুরে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক,শরীয়তপুর : বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ করে নানা কর্মসূচি পালন করেছে শরীয়তপুর জেলা কৃষক লীগ। সোমবার (১৯ এপ্রিল ২০২১) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ। পরে শহরের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য মাস্ক বিতরণ করেন তারা।

শরীয়তপুর জেলা কৃষক লীগের আহবায়ক সামসুল হক আকন ও যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা মাদবরের নেতৃত্বে এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, কৃষক লীগের কেন্দ্রীয় সদস্য শোয়েব আকন্দ। এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলা কৃষক লীগের সভাপতি সালাম সিকদার, জাজিরা উপজেলা সাধারণ গোলাম হোসেন মাদবর, জেলা সদস্য সালাম খান, সিরাজুল ইসলাম হেফজু, ইমরান রাড়ী, জব্বার খান, ভেদরগঞ্জ উপজেলা সদস্য ইউনুস ছৈয়াল প্রমুখ।

শরীয়তপুর জেলা কৃষক লীগের আহবায়ক সামসুল হক আকন বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে মাস্কটা ব্যবহার করা জরুরি। আক্রান্ত মানুষ মাস্ক ব্যবহার করলে তার থেকে এটি ছড়ানোর সুযোগ কমে। আবার একজন সুস্থ মানুষের নিরাপত্তার জন্য এটি ব্যবহার জরুরি।

শরীয়তপুর জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা মাদবর বলেন, করোনাভাইরাসের আতঙ্ক এখন বিশ্বজুড়ে। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ । করোনার প্রভাব শরীয়তপুরেও পড়েছে। তাই করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে আমরা জেলা কৃষক লীগ রাস্তায় নেমেছি। শহরের রাস্তায় রাস্তায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেছি। ‘এটি আমাদের ক্ষুদ্র প্রয়াস। আমাদের সামর্থের মধ্যে থেকে যতটুকু সম্ভব ততটুকু করলাম। ভবিষ্যতেও এসব কর্মসূচি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী ১৯ এপ্রিল। কৃষক লীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ করে সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সাড়ে ১০টায় ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় মাস্ক বিতরণ।

কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, দেশের কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকাল থেকে কৃষক লীগ কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে।

কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি কেন্দ্রীয় কর্মসূচির ন্যায় স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে প্রত্যেক জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়নের নেতাদের কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী যথাযথভাবে পালনের আহ্বান জানান।

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

৫৮ জেলায় বইছে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক : কয়েকদিনের বিরতির ফের গরম বাড়তে থাকায় দেশে...

ঢাকা ছাড়লেন ডোনাল্ড লু

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক...

মালয়েশিয়ায় ১১ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক : মালয়েশিয়ায় আরও ১১ বাংলাদেশিসহ ৫৫ অবৈধ অভিবাসী...

বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক : প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

সৌদিতে পৌঁছেছেন ২১০৬৩ হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এখন প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা