ছবি : সংগৃহিত
বাণিজ্য
ইসলামী ব্যাংক

রেমিট্যান্স পাঠালে পাবেন ৪৩টি ওয়াশিং মেশিন

সান নিউজ ডেস্ক: ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র মাধ্যমে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-এ ক্যাশ রেমিট্যান্স প্রেরকদের মধ্যে ডিজিটাল ড্র’র মাধ্যমে প্রতি ব্যাংকিং ডে-তে একটি করে মোট ৪৩টি ওয়াশিং মেশিন উপহার দেওয়া হবে। এ অফার চলবে ২০ আগস্ট থেকে ১৯ অক্টোবর ২০২৩ পর্যন্ত।

আরও পড়ুন: ডিমের দাম কমলো

বৃহস্পতিবার (১৭ আগস্ট) ইসলামী ব্যাংক টাওয়ারে প্রধান অতিথি হিসেবে ইসলামী ব্যাংক-ইনস্ট্যান্ট ক্যাশ রেমিট্যান্স উৎসবের উদ্বোধন করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা।

এ ছাড়াও এ ক্যাম্পেইনে ৩ সদস্যের একটি পরিবার ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকিটসহ ২ রাত হোটেলে অবকাশ যাপনের মেগা পুরষ্কার প্রদান করা হবে।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই-এর চিফ বিজনেস অফিসার অঞ্জলি মেনন।

আরও পড়ুন: বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মিফতাহ উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জে.কিউ.এম. হাবিবুল্লাহ, এফসিএস ও মোঃ আলতাফ হুসাইন এবং ইনস্ট্যান্ট ক্যাশ এফজেডই’র কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ ফরিদুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ নাইয়ার আজম, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিন, ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরী এবং ইনস্ট্যান্ট ক্যাশ বাংলাদেশ অফিসের ফারহানা ইসলাম খান।

স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ইহসানুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান কার্যালয়ের ঊধ্বর্তন নির্বাহী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এ ছাড়া ব্যাংকের সকল জোনপ্রধান, শাখাপ্রধান ও উপশাখা ইনচার্জ ও রেমিট্যান্স কর্মকর্তাবৃন্দ ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার পর থেকে রেমিট্যান্স আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। দেশে অর্জিত রেমিট্যান্সের এক-তৃতীয়াংশ ইসলামী ব্যাংকের মাধ্যমে আহরিত হয়।

সারাবিশ্বে রেমিট্যান্স আহরণে বাংলাদেশের অবস্থান ৭ম। দেশের প্রায় ১৫ মিলিয়ন মানুষ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করে এ রেমিট্যান্স সংগ্রহ করছে। ইসলামী ব্যাংকের সাথে বিশ্বের বিভিন্ন দেশে ১৫২ টি রেমিট্যান্স সেবাদানকারী প্রতিষ্ঠানের চুক্তি রয়েছে।

আরও পড়ুন: বৃহস্পতিবার সর্বজনীন পেনশন উদ্বোধন

প্রবাসীগণ এসব প্রতিষ্ঠানের মাধ্যমে স্বল্প ব্যয়ে, দ্রুত ও নিরাপদে তাদের কষ্টার্জিত অর্থ প্রেরণ করতে পারেন। এছাড়া দ্রুত রেমিট্যান্স সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন এক্সচেঞ্জ হাউজের সাথে এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) স্থাপন করা হয়েছে।

ব্যাংকের একদল দক্ষ ও প্রশিক্ষিত জনবল ২৪ ঘন্টা নিরলস কাজ করছেন। সারা দেশে ব্যাংকের ৩৯৪টি শাখা ও ২৩৬টি উপশাখা, ২৬৯৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেট ও ৬ হাজার সিআরএম/এটিএম বুথের মাধ্যমে সুবিধাভোগীদের জন্য রেমিট্যান্স গ্রহণকে সহজতর করা হয়েছে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের ধনবা‌ড়ীতে ডাম্প ট্রাক ও অটো...

লক্ষ্মীপুরে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: তীব্র দাবদাহে হা...

বাম-ডান সরকার উৎখাতে কাজ করছে

নিজস্ব প্রতিবেদক : অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ...

ঠাকুরগাঁওয়ে আগুনে গবাদী পশু পুড়ে ছাই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কয়েলের আগুন...

হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : হবিগঞ্জে হারুন আহমেদ নামে এক ব্যক্তিকে হত্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা