সারাদেশ

রাতেও উড়ছে জাতীয় পতাকা!

শফিক স্বপন, মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে একটি ইউনিয়ন পরিষদ কার্ষালয়ে রাতেও জাতীয় পতাকা উড়তে দেখা গেছে। তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অবহেলায় রাতেও জাতীয় পতাকা না নামানোয় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল। এ ঘটনাটি বৃহস্পতিবার (৫ মে) দিবাগত রাত সাড়ে নয়টার দিকে উপজেলার শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ঘটেছে।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় ফের জরুরি অবস্থা জারি

এ বিষয়ে উপজেলার একজন সরকারি কর্মকর্তা বলেন, রাতে জাতীয় পতাকা উত্তোলন করা অবমাননার শামিল। সন্ধ্যার আগে পতাকা নামিয়ে ফেলতে হবে। কোনো অবস্থাতেই রাতে পতাকা টানানো যাবে না। দেশে পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় সচেতন মহল জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সারে নয় টার দিকে তারা ইউনিয়ন পরিষদ কার্ষালয়ে জাতীয় পতাকা উড়তে দেখেন। বিষয়টি দেখে তাদের খারাপ লেগেছে। জাতীয় পতাকার সম্মান অক্ষুন্ন রাখতে আরও দায়িত্বশীল হওয়া প্রয়োজন ছিল। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের দাবিও জানান তারা।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনছার উদ্দিন মৃধা বলেন, জাতীয় পতাকা রাতে উড়ানোর ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ যানাই। তবে এ বিষয় চেয়ারম্যানসহ সবার সতর্ক থাকার প্রয়োজন।

আরও পড়ুন: কিউবায় হোটেলে বিস্ফোরণ, নিহত ২২

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল আলম মৃধা বলেন, চেয়ারম্যানের অবহেলার কারনে রাতেও পতাকা উড়ছে। তবে মাঝে মধ্যেই রাতেও দেখাযায় এই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পতাকা উড়তে। আমি এই ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করি।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সিরাজুল হক বলেন, ‘আমার জরুরি কাজ থাকার কারণে আমি ঢাকায় অবস্থান করছি। তবে রাতে আমার পরিষদে পতাকা উড়ছে আমি জানতে পেরেছি। তবে আমার পরিষদের উপরে ভূমি অফিস রয়েছে। তারা গেটে তালা মেরে চলে যাওয়ায় পতাকা নামানো সম্ভব হয়নি। পতাকাটি না নামিয়ে রাখায় আমি দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে আর এমন ভুল হবে না।

আরও পড়ুন: স্ত্রীকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দীপংকর তঞ্চঙ্গ্যা বলেন, ‘সরকারি নিয়ম অনুযায়ী, সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উড়ানোর নিয়ম রয়েছে। রাতে আমাদের লাল-সবুজের জাতীয় পতাকা উড়ানোর বিষয়টি অবমাননার শামিল। জাতীয় পতাকার সম্মান অক্ষুন্ন রাখা আমাদের নৈতিক দায়িত্ব। ওই ইউপি পরিষদ কার্যালয়ে রাতের আঁধারে জাতীয় পতাকা উত্তোলন করে রেখেছে বিষয়টি আমি জানতে পেরেছি। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ইবিতে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে সমাবেশ 

ইবি প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

গোসলে নেমে প্রাণ গেল ২ শিশুর

জেলা প্রতিনিধি : কক্সবাজারের রামুতে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সদর...

ভাস্কর নভেরা আহমেদ’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা