সারাদেশ

পৌর নির্বাচন : ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা আসনে ৫ জন প্রার্থী

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচন ২০২১ আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণার পর থেকেই রাঙামাটিতে শুরু হয়েছে নির্বাচনী আমেজ।

প্রথম বারের মত নির্বাচন কমিশনের ৪র্থ ধাপে রাঙামাটি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে পৌরসভার ৭,৮ ও ৯ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত মহিলা আসনে ৫জন প্রার্থী। এর মধ্যে পুরাতন একজন বাকি ৪জনই নতুন। তবে খোজ খবর নিয়ে জানা গেছে, ৫ জন প্রার্থীর মধ্যে সবচেয়ে প্রভাবশালী প্রার্থী মনিকাআক্তার। ৭,৮ও ৯ ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে যারা ফরম সংগ্রহ করেছেন তারা হলেন-মনিকা আক্তার (যুব মহিলালীগ), জোবাইতুন নাহার জেবু (আওয়ামী লীগ), মুক্তা আক্তার (আওয়ামী লীগ), পূর্ণিমা বড়ুয়া (আওয়ামী লীগ) ও বাবলি ইয়াছমিন (জেলা মহিলা যুবদল নেত্রী)।

নির্বাচন কমিশন কর্তৃক রাঙামাটি পৌরসভার তফসিল ঘোষণার পর হতে সরগরম হয়ে উঠেছে নির্বাচনী আমেজ। শুরু হয়ে গেছে নির্বাচনী ফরম সংগ্রহ। মহিলা ও পুরুষ কাউন্সিলর প্রার্থীরা তাদের নিজ নিজ ওয়ার্ডগুলোতে উঠান বৈঠক ও নির্বাচনী যোগাযোগ শুরু করেছেন। আবার বিভিন্ন প্রার্থী ভোটারদের বিভিন্ন ধরনের আশ্বাস প্রদান করছে।

জেলা যুব মহিলালীগের সদস্য ও সমাজসেবক সকলের পরিচিত মূখ মনিকা আক্তার মনি ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে জননেতা দীপংকর তালুকদার এমপির নির্বাচনে অনন্য ভূমিকা পালন করে পুলিশের হাতে আটক হয়।

এছাড়াও গত পৌরসভা মেয়র নির্বাচন ও গত উপজেলা পরিষদ নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে কাজ করেছেন। মনিকা আক্তার বিগত দিনে ৭,৮ও ৯ নং ওয়ার্ড সমূহে সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছেন।

অন্য দিকে অসহায় গরিব মানুষের বিপদ আপদে পাশে ছিলেন এই মনিকা আক্তার। সে ৭,৮ও ৯ নং ওয়ার্ডের সকলের সেবা করার জন্য দোয়া প্রার্থী এবং ভোট প্রার্থী। কারোনার প্রথম দফায় অসহায় নিরিহ জনগণের পাশে থেকে ব্যক্তিগতভাবে ত্রাণ বিতরণ করেন মনিকা।

বর্তমান ৭,৮ ও ৯ নং মহিলা ওয়ার্ড কাউন্সিলর মিসেস জোবাইতুন নাহার জেবু বলেন, বিগত দিনে আমি তিন ওয়ার্ডের সাধারণ মানুষের সুখে ও দুঃখে কাজ করে আসছি। তাই জনগণ যদি মনে করেন ফের আমাকে প্রয়োজন আছে তাহলে আবার নির্বাচিত হওয়ার আশা রাখছি। এক প্রশ্নের জবাবে জোবাইতুন নাহার জেবু বলেন, একজন নারী কাউন্সিলর হিসেবে যতটুকু সম্ভব কাজ করার চেষ্টা করেছি। আগামীতে নির্বাচিত হলে ৮ ও ৯ নং ওয়ার্ডের বস্তি উন্নয়ন কাজগুলো শেষ করবো। করোনাকালীন সময়ে তিনি বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ ও জনসচেতনতায় নিরলস ভূমিকা পালনসহ সকল ধরনের সার্বিক সহযোগিতায় ভূমিকা রাখেন।

এদিকে বড় দু’দলের দলীয় মেয়র প্রার্থী নমিনেশন চুড়ান্ত করা হয়নি। তবে আওয়ামী লীগের নমিনেশন নিয়ে নানান গুঞ্জন শোনা যাচ্ছে। কেউ বলছে বর্তমান মেয়র আকবর হোসেন চৌধূরী নমিনেশন পাবে। আবার কেউ বলছে সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব এবার নমিনেশন পাবেন।

নমিনেশনের তালিকায় পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও লঞ্চ মালিক মঈন উদ্দিন সেলিম ও সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানার নামও শোনা যাচ্ছে।

সান নিউজ/এমকেইউ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা