সারাদেশ

পার্বত্য চট্টগ্রামে করোনা সংক্রমণ কম

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি : বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান (প্রধানমন্ত্রীর কার্যালয়) সচিব পবন চৌধুরী রাঙামাটি সার্কিট হাউজে সদর উপজেলা কর্তৃক ত্রাণ বিতরণ করেন। এ সময় তিনি বলে, সারা দেশের তুলনায় পার্বত্য চট্টগ্রাম (রাঙামাটি,বান্দরবান ও খাগড়াছড়িতে) সংক্রমণের হার অনেকটাই কম। সে জন্য বসে থাকলে চলবে না। তাই প্রশাসন ও সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

সোমবার (১৯ এপ্রিল) সকালে রাঙামাটি সার্কিট হাউজে সদর উপজেলা কর্তৃক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

পবন চৌধুরী বলেন, বাংলাদেশের অন্যান্য এলাকার চেয়ে তিন পার্বত্য জেলায় করোনা সংক্রমণের হার অনেকটা কম থাকার কারণ পাহাড়ের মানুষ সারা দেশের ন্যায় অনেক সচেতন ও সব চেয়ে বেশি স্বাস্থ্যবিধি মেনে চলে এবং শতভাগ মাস্ক ব্যবহার করেন। রাঙামাটির প্রশাসন ও জনগণ এই ধারা অব্যাহত রাখলে পাহাড়ে সংক্রমণের সংখ্যা অবশ্যই সবসময় কমই থাকবে।

তিনি আরও বলেন, দেশে যে হারে সংক্রমণ দিন দিন বাড়ছে তাই সংক্রমণ এড়াতে আমাদের আরও সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাইকে মাস্ক পরিধান করতে হবে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি এবং সমাজের সচেতন মহল সবাইকে এ সংক্রমণ প্রতিরোধে এগিয়ে আসতে হবে। সরকার যে সিদ্ধান্ত গ্রহণ করে সেটা আমাদের মেনে চলতে হবে। যারা কর্মহীন হয়ে পড়েছে তাদেরকে ত্রাণ সহায়তা করতে সরকার প্রস্তুত। গত বছর আমরা সংক্রমণ মোকাবিলা করেছি এবারও সকলের সহযোগিতায় তা মোকাবিলা করবো।

পরে তিনি রাঙামাটি সদর জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন এবং ডাক্তার নার্সদের মধ্যে মাস্ক বিতরণ করেন। একই দিন দুপুর আড়াইটায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক বিশেষ সভায় উপস্থিত থাকার কথা রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানাগেছে, রাঙামাটি সদর উপজেলা ২শ ৫০ জন ও কাউখালী উপজেলায় ২শ’৫০ জন কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণের উদ্ধোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান(প্রধানমন্ত্রীর কার্যালয়) সচিব পবন চৌধুরী। ত্রাণের মধ্যে রয়েছে ১০ কেজি চাউল, ১লিটার তেল,১কেজি ডাল ও নগদ ৫শ’ টাকা।

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

কুষ্টিয়ায় সড়ক দূর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় সড়ক...

গৃহবধূর স্যালোয়ার থেকে ইয়াবা উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনা নিহত ২

জেলা প্রতিনিধি: ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের সাটুরিয়া উপজে...

থাইল্যান্ডের সঙ্গে ৫ দ্বিপক্ষীয় নথি সই

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশেষ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা