সারাদেশ

পাবনায় উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর জয়

নিজস্ব প্রতিনিধি, পাবনা : পাবনার দুটি উপজেলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকার প্রার্থী জয় পেয়েছে। প্রাথমিক বেসরকারি ফলাফলের ভিত্তিতে তাদের বিজয় ঘোষণা করা হয়।

বহস্পতিবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। পরে ভোট গণনা করার পর তাদের বিজয়ী ঘোষণা করা হয়।

বেড়া উপজেলার আওয়ামী লীগের রেজাউল হক বাবু (নৌকা) ৯৮০৭৬ ভোটে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মো. রইজ উদ্দিন (ধানের শীষ) পান ৬৪৫৭ ভোট।

ঈশ্বরদীতে উপজেলা আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস (নৌকা) ৯৭২১২ ভোটে নির্বাচিত হন। বিএনপির প্রার্থী ঈশ্বরদী উপজেলা বিএনপির (একাংশের) সদস্য সচিব আজমল হোসেন সুজন (ধানের শীষ) ২২১৭ ও জাতীয় পার্টির প্রার্থী গাউসুল আজম (লাঙল) ১০৭২ ভোট ।

বেড়া উপজেলার ৬৮টি কেন্দ্রে ২ লাখ ৩ হাজার ৮০২ জন ভোটার ঈশ্বরদী পৌরসভা ও সাত ইউনিয়ন নিয়ে ঈশ্বরদী উপজেলা। উপজেলায় ভোটার ২ লাখ ৫৪ হাজার ৯৭ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ১৭৬ ও নারী ভোটার রয়েছে ১ লাখ ২৫ হাজার ৯২১ জন। ভোট কেন্দ্র ৮৪টি।

বেড়া উপজেলা (নৌকার প্রার্থী) নব নির্বাচিত চেয়ারম্যান রেজাউল হক বাবু ও ঈশ্বরদী (নৌকার প্রার্থী) নব নির্বাচিত চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস মুঠোফোনে জানান, বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজ মানুষের অন্তরে গাঁথা আছে এবং জননেত্রী শেখ হাসিনার উপর জনগনের আস্থা রয়েছে বলেই জনগণ নৌকাকে বিজয়ী করেছেন। আমরা জনগণের এই ভালবাসায় চির কৃতঙ্গ হয়ে থাকব। জনগণের ভালবাসা নিয়েই আমরা সরকারের উন্নয়নে ধারাবাহিকতা বজায় রাখব। সেই সাথে এলাকা থেকে মাদক জঙ্গিবাদ সন্ত্রাস নির্মূলসহ সমাজের যাবতীয় অরাজকতা দুর করব। সবাইকে ধন্যবাদ জানান।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণে নেয়া হয়েছিল সব ধরনের ব্যবস্থা। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সবার সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন ভোটগ্রহণ শেষ হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো: মাসুদ আলম জানান, দুই উপজেলায় উপ-নির্বাচন ঘিরে পুলিশের চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। এর বাইরে প্রতি কেন্দ্রে আনসার সদস্য মোতায়েন ছিল। র‌্যাবের চারটি টহল টিম কাজ করছে। দুই উপজেলায় দুই প্লাটুন করে মোট চার প্লাটুন বিজিব সদস্য মোতায়েন করা হয়েছিল।

পাবনার জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ নৌকা প্রার্থীর বিজয়ের তথ্য নিশ্চিত করে জানান, পাবনার বেড়া ও ঈশ্বরদীর চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ায় প্রশাসন নির্বাচন কর্মকর্তাসহ এর সাথে সংশ্লিষ্ট সহযোগিতাকারীদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর বেড়া উপজেলা পরিষদর চেয়ারম্যান আব্দুল কাদের করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ায় ও গত ২ এপ্রিল জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাংসদ শামসুর রহমান শরীফ মারা যান। এরপর আসনটি শুন্য ঘোষণা করা হয়।


সান নিউজ/রাহা/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

স্বামীর হাতে স্ত্রী হত্যার অভিযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে পারিবারিক কলহের জে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ট্রেড...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা