রবিন উথাপ্পা
খেলা

নিজেকে গরু মনে হয়

স্পোর্টস ডেস্ক: ভারতীয় তারকা ক্রিকেটার রবিন উথাপ্পা বলেছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম নিজেকে গরু মনে হয়।

টপ অর্ডার ব্যাটসম্যান রবিন উথাপ্পা বলেছেন, নিলামের সময় মনে হয়, কোনো পরীক্ষার ফলাফল দেওয়া হচ্ছে, যে পরীক্ষা আপনি অনেক আগে দিয়েছেন। এ পরিস্থিতিতে নিজেকে গরু মনে হয়। ব্যাপারটা খুব সুখকর কিছু নয়। ক্রিকেট খেলাটা এখন এমনই, বিশেষ করে ভারতে।

নিউজ নাইন স্পোর্টসের সাপ্তাহিক অনুষ্ঠানে তিনি আরও বলেন, এখানে সবকিছু নিয়েই মানুষ মতামত প্রকাশ করবে, খুঁটিয়ে খুঁটিয়ে যাচাই করবে। আপনি কেমন খেলেন, সেটা নিয়ে আপনাকে যাচাই করা এক জিনিস, আর নিলামে কত দিয়ে বিক্রি হলেন, সেটা নিয়ে যাচাই করা সম্পূর্ণ ভিন্ন জিনিস।

আরও পড়ুন: ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

রবিন বলেন, নিলামে যারা বিক্রি হয় না, আপনি কল্পনাও করতে পারবেন না, তাদের মনে কী ঝড় বয়ে যায়। এটা সুখকর কিছু নয়। তাদের জন্য আমার সমবেদনা, যারা নিলামের আশায় অনেক দিন পর্যন্ত অপেক্ষা করে থাকে, কিন্তু শেষমেশ কোনো দল পায় না। হঠাৎ ক্রিকেটার হিসেবে আপনার মূল্য নির্ধারিত হচ্ছে কেউ আপনার জন্য কত খরচ করতে রাজি, সেটার ওপর। এটা খুবই অগোছালো একটা ব্যাপার। এ পাগলামির কোনো নিয়ম নেই।

রবিন আরও বলেন, ১৫ বছর ধরে মানুষ আইপিএলের নিলাম কীভাবে হয় না হয়, সেটা বুঝতে চেয়েছেন। কিন্তু আমার মনে হয় না, তারাও কিছু জানেন। কারণ, আপনি যাকেই জিজ্ঞাসা করবেন, সেই বলবে, ‘এটা খুবই অনিয়ন্ত্রিত একটা ব্যাপার, তুমি যদি নিলামের পরে কোনো ঢুকতে তাহলে আরও বেশি কামাতে পারতে, কিংবা তুমি যদি আগে আসতে, তাহলে অনেক টাকা পেতে। কারণ তখন সবার হাতে অনেক টাকা থাকে।’

আইপিএলের প্রথম আসর থেকে অংশ নিয়ে ১৯৩ ম্যাচে ২৫টি ফিফটির সাহায্যে নবম সর্বোচ্চ ৪ হাজার ৭২২ রান সংগ্রহ করেন রবিন উথাপ্পা। তিনি অবশ্য প্রথম শ্রেণিতেই পড়েন। কিন্তু অনেকেই মনে করেন ৩৬ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যানের আইপিএল খেলার যোগ্যতা নেই।

গত আসরে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন। এবারও চেন্নাই উথাপ্পাকে দলে নিয়েছে দুই কোটি রুপি দিয়ে। আইপিএলের নিলাম প্রক্রিয়া নিয়ে উথাপ্পা বলেন, আমার কাছে মনে হয়, খেলোয়াড়দের সম্মানের দিকে লক্ষ্য রেখে হলেও খেলোয়াড় ড্রাফট প্রক্রিয়ার ভেতর দিয়ে যাওয়া উচিত।

প্রসঙ্গত, রবিন উথাপ্পা এপ্রিল ২০০৬ সালে ভারতের ২০০৫-০৬ সালের ইংল্যান্ড সফরে সপ্তম এবং চূড়ান্ত ম্যাচে তার একদিনের আন্তর্জাতিক আত্মপ্রকাশ ঘটে। তিনি রান আউট হওয়ার পূর্বে একজন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ৮৬ রান করেন। এটি একটি সীমিত ওভারে ম্যাচে কোনো ভারতীয় অভিষেক খেলায় সর্বোচ্চ স্কোর ছিল।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

হাইকোর্টের আদেশে সংক্ষুব্ধ শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমি...

হরিপুরে হিট স্ট্রোকে নারী শ্রমিকের মৃত্যু

জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপ...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

এবার লাক্সের অ্যাম্বাসেডর হচ্ছেন সুহানা 

বিনোদন ডেস্ক: বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরি খান দম্পতির কন্য...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ জন নিহত হয়ে...

কক্সবাজারে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

জেলা প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভি...

পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক: লাতিন আমেরিকার দেশ পেরুতে ভয়াবহ সড়ক দুর্ঘ...

আজ ২৭ জেলায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ 

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা