নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল পাকিস্তান
খেলা

নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: অধিনাক বাবর আজমের অনবদ্য ব্যাটিংয়ে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের পর এবার নিউজিল্যান্ডকেও উড়িয়ে দিল পাকিস্তান। হারিস রউফ-ওয়াসিমদের দুর্দান্ত বোলিংয়ের পর বাবর আজমের চমৎকার ইনিংসে কিউইদের হেসেখেলে হারাল পাকিস্তান।

আরও পড়ুন: দ্রব্যমূল্য কমতে শুরু করেছে

শনিবার নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৬ উইকেটে হেরেছে নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজে এই নিয়ে টানা দুই ম্যাচে জিতল পাকিস্তান। এর আগে গতকাল বাংলাদেশকে ২১ রানে হারিয়েছিল বাবর আজমের দল।

পাকিস্তানের বিপক্ষে আজ প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে স্কোরবোর্ডে ১৪৭ রান তোলে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ডেভন কনওয়ে।

আরও পড়ুন: গুম নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে

এ ছাড়া মার্ক চ্যাপম্যান ৩২ ও কেন উইলিয়ামসন ৩১ রান করেন। বাকিরা তেমন ব্যাট হাতে থিতু হতে পারেননি। ১০-এর ঘরও পার হতে পারেননি জিমি নিশাম, ইশ শোধি, মিচেল ব্রেসওয়েলরা।

বল হাতে পাকিস্তানের হারিস রউফ ২৮ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট। সমান দুটি করে নিয়েছেন মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নাওয়াজ। একটি নিয়েছেন ধানি।

জবাবে কিউইদের দেয়া লক্ষ্যমাত্রা ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে বাবর-রিজওয়ান ৩৬ রান সংগ্রহ করেন। ব্যক্তিগত ৪ রান করে সাউদির বলে রিজওয়ান আউট হলে ভাঙে জুটি। এক রান পরেই বিদায় নেন শান মাসুদ। তৃতীয় উইকেটে শাদাব খানকে নিয়ে বাবর আজম গড়েন ৬১ রানের জুটি। দলীয় ৯৮ রানে শাদাব খান আউট হলেও অপরপ্রান্তে থেকে যান বাবর। শাদাব ২২ বলে ২ চার ও ২ ছয়ে ৩৪ রান করেন।

আরও পড়ুন: মন্দার দ্বারপ্রান্তে বিশ্ব

চতুর্থ উইকেটে নেওয়াজকে নিয়ে বাবর গড়েন ২৬ রানের জুটি। দলীয় ১২৪ রানে নেওয়াজ বিদায় নেন। এরপর হায়দার আলীকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন বাবর আজম। এর আগে ক্যারিয়ারের ২৮ তম অর্ধশত তুলে নেন বাবর। শেষ পর্যন্ত বাবর অপরাজিত থাকেন ৫৩ বলে ১১ চারে ৭৯ রান করে এবং হায়দার আলী ২ বলে ১ ছয় ও ১ চারে ১০ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ১৪৭/৮ (কনওয়ে ৩৬, অ্যালেন ১৩,উইলিয়ামসন ৩১, ব্রাসওয়েল ০, চ্যাপম্যান ৩২, শোধি ২, নিশাম ৫, ফিলিপস ১৮, বোল্ট ২, সাউদি ১ ; ওয়াসিম ২০/২, রউফ ২৮/৩, ধানি ২২/১, নেওয়াজ ৪৪/২)।

পাকিস্তান : ১৮.২ ওভারে ১৪৯/৪ (রিজওয়ান ৪, বাবর ৭৯, শাদাব ৩৪, নেওয়াজ ১৬, হায়দার ১০, মাসুদ ০; বোল্ট ৪-০-২২-১, সাউদি ৪-০-২৪-১, নিশাম ৩-০-২২-০, টিকনার ৪-০-৪২-০)।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক: ৫ বছর পর ইউরোপ...

সীমান্তে ভারতীয় নাগরিক আটক

জেলা প্রতিনিধি: লালমনিরহাট জেলার...

হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি : জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যার ঘটনায়...

৫ম বার শপথ নিলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন ভ্...

শরীয়তপুরে দোকানে আগুন

জেলা প্রতিনিধি: শরীয়তপুর জেলার আং...

ছাত্রী-শিক্ষকের আপত্তিকর ঘটনায় তদন্ত কমিটি 

জেলা প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ১ম বর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা