ছবি-সংগৃহীত
রাজনীতি

তারেককে দেশে ফেরত পাঠানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা তারেক রহমানকে বাংলাদেশে ফেরত পাঠাতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন : জনসমর্থন নির্বাচনে এসে প্রমাণ করুন

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় সামনে এক মানববন্ধনে এ আহ্বান জানান তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধুর কন্যাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে এ রাজপথে রক্তের প্লাবন বইয়ে দিয়েছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউ সেদিন হত্যার লীলাভূমিতে পরিণত করেছিল তারেক রহমান। তার পরিকল্পনায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি সমাবেশে একটি, দুইটি, পাঁচটি নয়; ১৪টি গ্রেনেড নিক্ষেপ করা হলো।

তিনি বলেন, শেখ হাসিনাকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার জন্য এ হামলা করা হয়েছিল। নেতাকর্মীরা মানবঢাল দিয়ে তাকে রক্ষা করে যখন গাড়িয়ে ওঠানো হচ্ছিল, তখন তার গাড়িতেও গুলি চালানো হয়।

এ সময় তিনি বিএনপি নেতা তারেক রহমানকে বাংলাদেশ পাঠিয়ে দেয়ার জন্য যুক্তরাজ্যের কাছে দাবি জানান।

আরও পড়ুন : তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন ‍দিন

বিভিন্ন দেশ বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ায় বিস্ময় প্রকাশ করে নানক বলেন, এখন পর্যন্ত যাদের খুঁজে পাওয়া গিয়েছে তাদের মধ্যে নুর চৌধুরী আছেন মার্কিন যুক্তরাষ্ট্রে, কানাডায় আছেন মেজর কিসমত। আমাদের প্রশ্ন এই খুনিরা যে দেশ দুটিতে রয়েছে সেই দেশ দুটি মানবাধিকার, গণতন্ত্র সভ্যতার কথা বলে আর খুনিদের আশ্রয় প্রশ্রয় দেয়। সেটা ধিক্কার জানানোর ভাষা জানা নেই।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, মির্জা ফখরুল বলেছেন, জিয়া বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত নন। আমরা প্রশ্ন রাখতে চাই, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সর্বোচ্চ সুবিধাভোগী কে হয়েছে? সেই সুবিধাভোগী জিয়াউর রহমান। বঙ্গবন্ধুকে হত্যা করার পর জেনারেল জিয়া অবৈধভাবে আইন লঙ্ঘন করে সেদিন হ্যাঁ-না ভোট দিয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে আত্ম-স্বীকৃত খুনিদের এমপি বানিয়ে এনেছিলেন।

আরও পড়ুন : ভিসানীতি কার ওপর আসে সেটাই দেখব

তিনি আরো বলেন, মির্জা ফখরুল জবাব দেবেন কী কারণে বঙ্গবন্ধুর আত্ম-স্বীকৃত খুনিদের সংসদে এনেছিলেন। যখন খুনিদের বিরুদ্ধে জাগরণ গণ-ধিক্কার সৃষ্টি হয়েছে, তখন খুনিদের বিশেষ বিমানে বিদেশে কে পাঠিয়েছিল? জিয়াউর রহমান। বিভিন্ন দূতাবাসে চাকরি কে দিয়েছিল, জিয়াউর রহমান। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বিধায় হত্যার মূল পরিকল্পনাকারী জিয়াউর রহমান এ খুনিদের দেশ থেকে বাইরে পাঠিয়ে বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছিল। ইতিহাস-পরিসংখ্যান জেনে কথা বলবেন।

সর্বজনীন পেনশন চালু করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান নানক। তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। অনেক উন্নয়নশীল দেশও এই দুঃসাহস করে না। আমরা সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এজন্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা