সারাদেশ

ডেকে নিয়ে গণধর্ষণ, যিশু গ্রেফতার

সান নিউজ ডেস্ক: পার্বত্য রাঙামাটির বাঘাইছড়ি এলাকায় আলাপ আছে বলে বাড়ির বাইরে ডেকে নিয়ে এক তরুণীকে গণধর্ষণের ঘটনায় পলাতক আসামি যিশু চৌধুরী (২৭) নামে এক ধর্ষককে চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

আরও পড়ুন: সহকর্মীকে গণধর্ষণ, গ্রেফতার ২

শনিবার (৮ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন উক্ত ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুর রহমান। গ্রেফতার যিশু রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি থানার করেঙ্গাতলী বাজার এলাকার সমীর চৌধুরীর ছেলে।

মাহফুজুর রহমান জানান, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি এলাকার একটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ২১ বছর বয়সী এক ছাত্রীকে গত ১৫ জুলাই রাতে পূর্ব শত্রুতার জের ধরে বিপ্লব বড়ুয়া নামে এক ব্যক্তি জরুরি আলাপ আছে বলে বাড়ির বাইরে ডেকে নিয়ে যায়। পরবর্তীতে ওই ছাত্রী আর ঘরে ফিরে না আসায় তার মা আশেপাশে খোঁজাখুঁজি করে।

আরও পড়ুন: সাউথ এশিয়া ডাবলসে চ্যাম্পিয়ন বাংলাদেশের মোস্তাকিম

পরদিন ১৬ জুলাই ভোর বেলায় ছাত্রী বাড়িতে এসে জানায় বিপ্লব বড়ুয়া তাকে বাড়ির বাহিরে ডেকে নেওয়ার পর যিশু চৌধুরীসহ কতিপয় দুষ্কৃতিকারী তার মুখ চেপে ধরে জোরপূর্বক বাঘাইছড়ির বাড়ুয়ার পাড়ায় একটি বসত ঘরে নিয়ে গিয়ে গণধর্ষণ করে। এ ঘটনায় ছাত্রীর মা বাদী হয়ে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি থানায় ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। এরপর ওই মামলার আসামিরা এলাকা ছেড়ে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিল।

এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে পাহাড়ী চাকমাদের সাথে ঐখানকার সংখ্যালঘু বড়ুয়া, হিন্দু ও মুসলিমদের দ্বন্দ্ব চরম আকার ধারণ করে এবং এক পর্যায়ে গোলাগুলির পর্যায়ে যায়। গণধর্ষণ মামলার ৫ আসামিদের মধ্যে ২ জন বৌদ্ধ, ১ জন হিন্দু ও ২ জন মুসলিম সম্প্রদায়ের লোক ছিল। ওরা একে অপরের ঘনিষ্ঠ বন্ধু।

আরও পড়ুন: সালমান খানের হত্যার দায়িত্বে কিশোর

ওই ঘটনায় ইউপিডিএফ গ্রুপ ৫ অভিযুক্তকে আগুনে পুড়িয়ে হত্যা করার চেষ্টাও করেছিল। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষক যিশু এবং তারা পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পিতভাবে গণধর্ষণ করেছে বলে স্বীকার করে। পরে আটককৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সাংবাদিক-পুলিশকে মারধর, চেয়ারম্যান গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোবাবর (১২ মে) বেশ কিছু খে...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা