আন্তর্জাতিক

রুশ আগ্রাসনের নিন্দায় ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক: বিশ্বজুড়ে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন নিয়ে চলছে আলোচনা সমালোচনা। এবার ইউক্রেনে রুশ আগ্রাসনের নিন্দা জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ইউক্রেনিয়ানদের জন্য প্রার্থনা করছেন তিনি।

ইউক্রেনে আক্রমনে বিষয় কয়েক দিন আগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসা করে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন পূর্ব ইউক্রেনের দুটি অঞ্চলকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাধীন ঘোষণা এবং সেনা মোতায়েনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছিলেন তিনি। শুধু তাই নয় পুতিনকে জিনিয়াস বলেও অভিহিত করেন ট্রাম্প। কিন্তু এবার সুর পাল্টালেন ট্রাম্প।

শনিবার রাতে ফ্লোরিডার অরল্যান্ডোতে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) এক বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, ইউক্রেনের ওপর রাশিয়ার হামলা ভয়ঙ্কর। এটি একটি ক্ষোভ এবং নৃশংসতা। যা কখনই ঘটতে দেওয়া উচিত ছিল না। রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা যায়।

আরও পড়ুন: বইমেলার সময়সীমা বৃদ্ধি

পশ্চিমাদের নতুন এ নিষেধাজ্ঞার ফলে বিশ্বের প্রধান পেমেন্ট সিস্টেম থেকে রাশিয়ার কিছু ব্যাংক বাদ পড়বে এবং রুবলের সহায়তায় রাশিয়ার কেন্দ্রীয় ব্যাংকের সক্ষমতা কমবে।

সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প যে সমাবেশে বক্তব্য দিয়েছেন, আয়োজকরা একে বিশ্বের সবচেয়ে বড় রক্ষণশীলদের সমাবেশ বলে অ্যাখ্যা দিয়েছেন। এখানেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট তার বক্তৃতায় বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র সমালোচনা করেছেন এবং ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে ফের ইঙ্গিত দিয়েছেন।

ইউক্রেনে রুশ হামলা শুরুর পর ট্রাম্প যখন ভ্লাদিমির পুতিনের এ পদক্ষেপকে জিনিয়াস, খুবই বুদ্ধিমান বলে অভিহিত করেছিলেন, তখন তার দল রিপাবলিকান পার্টির অনেক সদস্যেরও চোখ কপালে উঠে গিয়েছিল।

আরও পড়ুন: ১ কোটি ২০ লাখ টিকা দেওয়া হয়েছে

সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট এবার সুর বদলে ইউক্রেনিয়ানদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি রুশ আক্রমণের মুখেও রাজধানী কিয়েভে থাকার সিদ্ধান্ত নেওয়ায় তাকে বীর অ্যাখ্যা দিয়েছেন।

ট্রাম্প বলেন, ইউক্রেনে রুশ হামলা স্তম্ভিত করার মতো। আমরা ইউক্রেনের গর্বিত জনগণের জন্য প্রার্থনা করছি। তিনি আরও বলেন, বাইডেন দুর্বল হওয়ায় পুতিন সেই সুবিধাকে কাজে লাগিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছেন। এর সঙ্গে তিনি যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি নিয়ে তার অভিযোগও পুনর্ব্যক্ত করেন।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এমপি হওয়ার প্রস্তুতি নিচ্ছি

বিনোদন ডেস্ক : ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা মিষ্টি জান্ন...

স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জমির দলিল হস্তান্তর

নাটোর প্রতিনিধি: নাটোর জেলা স্কাউটসের জন্য তথ্য প্রযুক্তি ভি...

চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় ফের ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্র...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

এনএসআই পরিচয়ে প্রতারণা, আটক ২

জেলা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয় নি...

ঠাকুরগাঁওয়ে মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঠাকুরগাঁও প্রতিনিধি: ১৯ বোতল ভারত...

রাজধানীতে ১ যুবকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বাড্ডা...

ভারতে ষষ্ঠ দফার ভোট চলছে

আন্তর্জাতিক ডেস্ক: আজ ভারতের লোকস...

লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা 

আন্তর্জাতিক ডেস্ক: লেবানন থেকে উত্তর ইসরায়েলের আপার গ্যালিলি...

ঢাকায় অস্বাস্থ্যকর পরিবেশ থাকবে না

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় কোনো বস্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা