ছবি-সংগৃহীত
খেলা
এশিয়া কাপ

টস জিতে ব্যাটিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক : অবশেষে সব নাটকীয়তার অবসান হল। মাঠে গড়ালো দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ। এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। যদিও জমজমাট লড়াইয়ে বাধ সেধেছে বৃষ্টির শঙ্কা।

আরও পড়ুন : বিকালে ভারত-পাকিস্তান মহারণ

আজ শনিবার শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে বৃষ্টির শঙ্কা মাথায় নিয়ে নির্ধারিত সময়েই টস করেছেন দুই অধিনায়ক রোহিত শর্মা ও বাবর আজম। টস ভাগ্যে জিতে পাকিস্তানকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান রোহিত।

প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্তের বিষয়ে ভারত অধিনায়ক বলেন, আবহাওয়ার কিছুটা চোখ রাঙানি আছে। তবে আমরা এ নিয়ে খুব বেশি চিন্তিত নই। চ্যালেঞ্জ এবং পরিস্থিতি জয় করাই আমাদের লক্ষ্য। এখানে আসার আগে ব্যাঙ্গালুরুতে আমরা ৬দিনের ক্যাম্প করেছি। সেখানে আমরা স্কিল নিয়ে কাজ করেছি। কারণ, এশিয়া কাপ একটি কোয়ালিটি টুর্নামেন্ট এবং এখানে কোয়ালিটি দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করতে হয়।

অন্যদিকে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, সত্যি কথা বলতে আমরাও চেয়েছিলাম প্রথমে ব্যাট করতে। শ্রীলঙ্কায় গত দেড় মাসে আমরা অনেক ক্রিকেট খেলেছি। সুতরাং, এখানকার কন্ডিশন সম্পর্কেও আমাদের ভালো জানা আছে। আশাকরি এসব কাজে লাগাতে পারবো।

আরও পড়ুন : বাংলাদেশে দল পাঠাচ্ছে নিউজিল্যান্ড

এশিয়া কাপে এখন পর্যন্ত ১৩ বার মুখোমুখিতে পাকিস্তানের ৫ জয়ের বিপরীতে ভারত জিতেছে ৭টি ম্যাচ। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। এছাড়া এশিয়া কাপের ওয়ানডে ফরম্যাটে দুদলের শেষ দুই ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত।

তবে সাম্প্রতিক সময়ে আবার দুর্দান্ত ক্রিকেট খেলছে বাবর আজমের দল। আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষস্থান এখন তাদের দখলে। তাই দুই দলের এবারের লড়াইটা যে জমজমাট হবে তা আশা করাই যায়।

আরও পড়ুন : শ্রীলঙ্কা ছেড়ে লাহোরের পথে টাইগাররা

ভারতীয় একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ইশান কিশান (উইকেটরক্ষক), বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ এবং জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: ফাখর জামান, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আঘা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি ও হারিস রউফ।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

ডেঙ্গুতে বিশ্বে ৪০ হাজার মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ডেঙ্গু রোগে...

গোটা দেশকে বন্দিশালা বানানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অঙ্গ ও...

নারী আম্পায়ারের সমালোচনায় সুজন

স্পোর্টস ডেস্ক: চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ড...

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাত, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে টর্নেড...

বাস-মাইক্রো সংঘর্ষে নিহত বেড়ে ৪

জেলা প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁওয়ে যাত্রীবাহী বাস ও মাইক্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা