সারাদেশ

খুবির বরখাস্ত তিন শিক্ষককে দায়িত্বে বহালের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের বরখাস্ত ও অপসারণ হওয়া তিন শিক্ষকের শিক্ষকতা চালিয়ে যাওয়ার পক্ষে আদেশ প্রদান করেছেন উচ্চ আদালত।

উচ্চ আদালত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) খুলনা বিশ্ববিদ্যালয়ের গত ২৮ জানুয়া‌রি নেয়া সিন্ডিকেটের সিদ্ধান্তের বিরুদ্ধে এ আদেশ জারি করেছেন। হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও মো. কামরুল হোসেন মোল্যার দ্বৈত বেঞ্চে রিট শুনানি শেষে এ রুল জারি করে উক্ত আ‌দেশ দেন।

এরা হলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আবুল ফজল, প্রভাষক শাকিলা আলম এবং ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিনের হৈমন্তী শুক্লা কাবেরী।

এই মামলার আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া জানান, যেহেতু এই তিন শিক্ষক এখনো তাঁদের দায়িত্ব হস্তান্তর করেননি, তাই তাঁদের খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা চালিয়ে যেতে আর কোন আইনি বাধা নেই।

গত ১৮ জানুয়ারি অনুষ্ঠিত পূর্ববর্তী ২১১তম সিন্ডিকেট সভায় অবাধ্যতা, গুরুতর অসদাচারণ. রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও প্রশাসন বিরোধী কার্যক্রম ছাড়াও একাধিক অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ার দায়ে এক শিক্ষককে চাকুরি থেকে বরখাস্ত এবং দুইজন শিক্ষককে চাকুরি থেকে অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয় এবং ২৩ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটের ২১২তম সভায় উক্ত সিদ্ধান্ত বহাল রাখা হয়। গত ২৮ জানুয়ারী ২০২১ তারিখে খুবি কর্তৃপক্ষ তিন শিক্ষককে স্থায়ীভাবে বরখাস্ত ও অপসারণের আদেশ করে। গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) ঐ আদেশের বিরুদ্ধে রিট আবেদন করেছিলেন উক্ত তিন শিক্ষক । আবেদন করা উক্ত রিটের শুনানী নিয়ে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) মাননীয় উচ্চ আদালত খুলনা বিশ্ববিদ্যালয়ের বিগত ২৮ জানুয়া‌রির আদেশের বিরুদ্ধে রুল নিশি জারি করেছেন এবং তিন শিক্ষকের শিক্ষকতা চালিয়ে যাওয়ার পক্ষে স্থিতাবস্থার আদেশ প্রদান করেছেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান জানান, এ বিষয়ে কোনো কিছু জানা যায়নি।

খুলনা বিশ্ব‌বিদ্যাল‌য়ের রে‌জিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, এ বিষয়ে শুনেছি। তবে আদাল‌তের আ‌দে‌শের কোন ক‌পি হা‌তে পাই‌নি।”


সান নিউজ/কেএ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পদ্মায় ডুবে যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পবা উপজেলার গোহমাবনা এলাকার পদ্ম...

জবির নতুন সহকারী প্রক্টর সাদিদ জাহান

নিজস্ব প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এর সহকারী প্র...

রাজধানীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানার লতিফ স্বরনী এলাক...

২ মে পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

ফের ৬দফা কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: ফের টানা ৬ দফা সোনার দাম কমানোর ঘোষণা দিয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা