রাজনীতি

কোনো আইনি নয়, এটা প্রতিহিংসার বিষয়

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে যে বন্দী করে রাখা হয়েছে এবং তাকে যে সাজা দেওয়া হয়েছে, এটা সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক। আজকে তাকে যে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না সেটা কোনো আইনি ব্যাপার নয়, এটা প্রতিহিংসার বিষয়।

শনিবার (১ জানুয়ারি) বেলা দুইটায় মহানগর নাট্যমঞ্চে রয়েছে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি এই তিন মূলনীতিকে ধারণ করে জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠাতার কবর জিয়ারত করা হয়।

এর আগে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ১০টায় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জ্যেষ্ঠ সহসভাপতি কাজী রওনকুল ইসলামের নেতৃত্বে কেন্দ্রীয় সংসদের নেতাদের নিয়ে বিএনপির মহাসচিব শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আজকে শেখ হাসিনা তার ব্যক্তিগত প্রতিহিংসার কারণেই এ ধরনের একটা অবস্থা তৈরি করে রেখেছেন, যাতে দেশনেত্রী কোনো চিকিৎসার সুযোগ না পান। যে অসুখ তাঁর রয়েছে, তিনি যেন ধীরে ধীরে মৃত্যুর দিকে চলে যান—এটাই তারা চাচ্ছেন। তবে আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, এর দায়দায়িত্ব সবই সরকারকেই বহন করতে হবে এবং এর পরিণতি যদি খারাপ হয়, তারও দায় তাদেরকে নিতে হবে।

তিনি আরও বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়াই করছেন। আজকে ছাত্রদলের নেতারা জিয়াউর রহমানের কবর জিয়ারত করে তাঁরা শপথ নিয়েছেন যে দেশনেত্রীর মুক্তি ও তাঁর সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য দেশের বাইরে পাঠানো এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করার চলমান আন্দোলন আরও বেগবান করবে। ২০২২ সালে তা সফল হবে ইনশা আল্লাহ।’

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ প্রসঙ্গে প্রশ্ন করা হলে বিএনপির মহাসচিব বলেন, বিএনপির স্থায়ী কমিটি ইতিমধ্যে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ না নেওয়ার সিদ্ধান্ত গণমাধ্যমকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে। আমরা এ সংলাপকে অর্থহীন মনে করছি। আমরা মনে করি যে বর্তমান রাজনৈতিক সংকট, এই সংকট কোনো নির্বাচন কমিশন গঠনের সংকট নয় বা আইন তৈরির সংকট নয়। এই প্রধান যে সংকট, তা হচ্ছে নির্বাচনকালে কোন রকম সরকার থাকবে? সেটাই হচ্ছে প্রধান সংকট।

মির্জা ফখরুল বলেন, ‘ইংরেজি নতুন বর্ষে আমি, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং ছাত্রদলের পক্ষ থেকে দেশবাসীকে শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, এই নববর্ষে ২০২২ সালে জনগণ মুক্ত হবে, গণতন্ত্র মুক্ত হবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন। দেশে অবশ্যই আমরা একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে সক্ষম হব।’

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায় পাইলিংয়ের কাজের সময় বিদ্য...

ওজন কমাতে ওটস

লাইফস্টাইল ডেস্ক: ওটস নির্ভয়ে কাঁ...

স্ত্রীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: মেহেরপুর জেলার সদ...

কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার হালিমা জান্নাত মালিহা (২৪) ন...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: সাপ্তাহিক ছুটির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা