কাতার দিল ঘোড়া, বাংলাদেশ দিল হ‌রিণ
আন্তর্জাতিক

কাতার দিল ঘোড়া, বাংলাদেশ দিল হ‌রিণ

সান নিউজ ডেস্ক : কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে ১৮টি অ্যারাবিয়ান ঘোড়া উপহার দেওয়া হয়েছে। আর বাংলাদেশ তাদের উপহার হিসেবে দিয়েছে ১০টি চিত্রা হরিণ।

আরও পড়ুন : মাস খানেক পর সব ঠিক হয়ে যাবে

সোমবার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টারমাকে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ উপহার বিনিময় হয়। মঙ্গলবার (৯ আগস্ট) কাতা‌রের দোহার বাংলা‌দেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞ‌প্তিতে এ তথ্য জানায়।

দূতাবাসের বিজ্ঞ‌প্তিতে জানানো হয়, কাতারের সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশকে ১৮টি ঘোড়া শুভেচ্ছা স্মারক হিসেবে দেওয়া হয়েছে। সোমবার আমিরী বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে ওই ঘোড়াগুলো বাংলাদেশে পাঠানো হয়। একই ফ্লাইটে কাতার আর্ম ফোর্স রিলেশনস প্রধান ব্রিগেডিয়ার আজিজের নেতৃত্বে কাতার সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধি দল উপহার হস্তান্তরের জন্য বাংলাদেশে আসেন।

বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন ওই দলের সফরসঙ্গী হিসেবে রয়েছেন। ফিরতি ফ্লাইটে বাংলাদেশ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে কিছু চিত্রা হরিণ পাঠানো হবে।

দোহা থে‌কে উপহা‌রের বি‌শেষ ফ্লাই‌টি যাত্রার প্রাক্কালে কাতার বিমান বাহিনীর আল উদেইদ এয়ারবেজে উপস্থিত ছিলেন দেশ‌টি‌তে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন, কাতার আর্ম ফোর্স রিলেশনস প্রধান ব্রিগেডিয়ার আজিজ, বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন ও দূতালয় প্রধান তনময় ইসলাম।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ এবং কাতারের মধ্যে প্রতিরক্ষা ক্ষেত্রসহ বহুমাত্রিক সম্পর্ক বিদ্যমান। এই শুভেচ্ছা উপহার বিনিময় কাতার সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর মধ্যে সুসম্পর্ক আরও বেগবান করবে বলে আশাবাদ ব্যক্ত কর‌ছি।

দূতাবাস জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের আমন্ত্রণে কাতারের সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল (পাইলট) সালেম বিন হামাদ আল আকিল আল নাবেত গত ৬ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমিতে অনুষ্ঠিত রাষ্ট্রপতি প্যারেডে প্রধান অতিথি হিসেবে ১৯ জন প্রতিনিধিসহ তিন দিনের সফরে ঢাকায় এ‌সে‌ছি‌লেন।

আরও পড়ুন : আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ বাংলাদেশ সফরে সন্তুষ্টি প্রকাশ করেন এবং উভয় দেশের মধ্যে সামরিক সহযোগিতা বৃদ্ধির ধারাবাহিকতায় কাতার সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে ওই ১৮টি ঘোড়া দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই শুভেচ্ছা উপহার ঢাকায় পৌঁছালে বাংলাদেশের পক্ষে সেনাবাহিনীর সামরিক সচিব মেজর জেনারেল মো. খালেদ আল-মামুন ঘোড়াগুলো গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত সেরায়া বিন আলি আল কাহতানি।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

জবির নতুন সহকারী প্রক্টর সাদিদ জাহান

নিজস্ব প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এর সহকারী প্র...

রাজধানীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানার লতিফ স্বরনী এলাক...

২ মে পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

ফের ৬দফা কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: ফের টানা ৬ দফা সোনার দাম কমানোর ঘোষণা দিয়...

গরমে অসুস্থ রিকশাচালকের প্রাণ রক্ষা করলেন ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ঢাকা মেট্রোপলিট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা