সারাদেশ

কক্সবাজার সৈকতে ‘উন্নয়ন উৎসব ৩১ মার্চ’, সংযুক্ত হবেন প্রধানমন্ত্রী

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার: পর্যটন নগরী কক্সবাজার সমুদ্র সৈকতে বৃহস্পতিবার (৩১ মার্চ) অনুষ্ঠিত হবে উন্নয়ন উৎসব। উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার লাবণী পয়েন্টে ‘উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার’ শীর্ষক এই উন্নয়ন উৎসব চলবে দিনব্যাপী। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হবে।

আরও পড়ুন: বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

উৎসবে বিশেষ অতিথি থাকবেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। এছাড়া প্রধানমন্ত্রীর মূখ্য সচিবসহ ২ জন সচিব, ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্টজনেরা কক্সবাজারের লাবনী পয়েন্ট প্রান্তে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাথে সংযুক্ত হবেন। গতকাল সন্ধ্যায় বুধবার (৩০ মার্চ ) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষ্যে কক্সবাজারের উন্নয়ন চিত্র তুলে ধরতেই এই উৎসবের আয়োজন করা হয়েছে। উদযাপন অনুষ্ঠানটি ২ পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব সকাল ৯ টায় শুরু হবে। ২য় পর্ব শুরু হবে সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে। প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হবেন। এতে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল সভাপতিত্বে। সঞ্চালনা করবেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে স্থানীয় উন্নয়নের উপর মন্ত্রীদের উপস্থাপনার পর উন্নয়নে সুবিধাভোগীরা বক্তব্য রাখবেন। সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে প্রধান অতিথি হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন। এরপর “একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার” গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন, আতশবাজি ফোটানো এবং ‘ফুয়াদ এন্ড ফ্রেন্ডস’ ও ‘চিরকুট’ এর সংগীতানুষ্ঠানের মধ্যে দিনব্যাপী এই জমকালো আয়োজন শেষ হবে।

আরও পড়ুন: মারিউপোলে এক দিনের যুদ্ধবিরতি

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের তত্বাবধানে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে সার্বিক প্রস্তুতি শেষ হয়েছে। মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্র, রেললাইনসহ অন্যান্য উন্নয়ন প্রকল্পগুলোর চিত্র তুলে ধরতেই এই উৎসব। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও কয়েকটি প্রাইভেট টিভি চ্যানেল লাইভ সম্প্রচার করা হবে।

জানা যায়, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের সুপারিশ গেল বছরের ২৪ নভেম্বর জাতিসংঘে অনুমোদন পেয়েছে। ৫২ বছরের বাংলদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। স্বাধীনতার পর অবকাঠামো ও বিনিয়োগে পিঁছিয়ে থাকা দক্ষিণ এশিয়ায় কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ স্থান কক্সবাজারের চিত্রও এক দশকে পাল্টে গেছে। সাগর ছোঁয়া রানওয়ে। মুক্তার রঙে ঝিনুকের মতো রেল স্টেশন। অর্থনীতির গেম চেঞ্জার গভীর সমুদ্রবন্দরসহ আরও কত কি! দেশের অন্যান্য স্থানের চেয়ে এ জেলার সামগ্রিক উন্নয়ন চোখে পড়ার মতো। ছোট-বড় ৭৭টি উন্নয়ন প্রকল্পে ব্যয় হচ্ছে ১ লক্ষ কোটি টাকারও বেশি।

আরও পড়ুন: মাদক বিরোধী অভিযানে আটক ৩৭

এ ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম বলেন, সমুদ্র সৈকতে যেহেতু উৎসবটি হচ্ছে এতে অনেক পর্যটকের সমাগম হবে। এ জন্য ট্যুরিস্ট পুলিশ, সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী, বীচ কর্মী মোতায়েন রয়েছে।

সাননিউজ/এমআরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সাংবাদিক-পুলিশকে মারধর, চেয়ারম্যান গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা